ঢাকা     মঙ্গলবার   ০৯ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৫ ১৪৩১

ইসরায়েলের বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগ গুতেরেসের 

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৩, ২৫ জুন ২০২৪  
ইসরায়েলের বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগ গুতেরেসের 

গাজা ইস্যুতে জাতিসংঘ সম্পর্কে মিথ্যে ও ভুয়া তথ্য ছড়ানোর অভিযোগ তুলেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। নাম উল্লেখ না করলেও ইসরায়েলের বিরুদ্ধেই যে তিনি অভিযোগ তুলেছেন তা স্পষ্ট।

সোমবার (২৪ জুন) নিউইয়র্কে জাতিসংঘের সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গুতেরেস নিজে এই অভিযোগ তুলেছেন। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়, ‘ইসরায়েলের নাম উল্লেখ না করে মহাসচিব বলেন, ‘একটি মহল সম্প্রতি গুজব ছড়াচ্ছে যে (গাজায় হামাস-ইসরায়েলের চলমান যুদ্ধে) আমি কখনও হামাসের প্রতি ক্ষোভ বা নিন্দা জানাইনি। এমনকি আমাকে হামাসের সমর্থক বলে অবহিত করা হয়েছে। কিন্তু বাস্তব সত্য হলো, গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত আমি কমপক্ষে ১০২ বার প্রকাশ্যে এবং আনুষ্ঠানিকভাবে হামাসের নিন্দা জানিয়েছি। ৫১ বার জাতিসংঘের আনুষ্ঠানিক বক্তব্যে এবং বাকি ৫১ বার সামাজিক যোগাযোগ মাধ্যমে।’

প্রসঙ্গত, ইসরায়েলের জাতিসংঘ দূত গিলাদ এরদান সম্প্রতি এক সংবাদ সম্মেলনে হামাসের প্রতি জাতিসংঘের পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছিলেন।

এরদান বলেছিলেন, ‘গুতেরেসের একমাত্র লক্ষ্য হলো হামাসকে টিকে থাকতে সাহায্য করা। সেক্রেটারি-জেনারেল জাতিসংঘের মান মেনে চলতে অস্বীকার করেন এবং সাম্প্রতিক বিভিন্ন ঘটনার বিকৃত ব্যাখ্যা দেন, যা আমরা নিন্দনীয় মনে করি। মহাসচিব সন্ত্রাসীদের একজন পৃষ্ঠপোষক এবং তার আজকেই পদত্যাগ করা উচিত।’

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়