ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ফিলিস্তিনের পক্ষে র‌্যালি করায় সিঙ্গাপুরে ৩ নারীকে অভিযুক্ত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৫, ২৮ জুন ২০২৪  
ফিলিস্তিনের পক্ষে র‌্যালি করায় সিঙ্গাপুরে ৩ নারীকে অভিযুক্ত

ইসরায়েলের সাথে সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানিয়ে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীকে চিঠি দেওয়ার জন্য লোক সমাবেশ করার অভিযোগ আনা হয়েছে তিন অধিকারকর্মীর বিরুদ্ধে। শুক্রবার বিবিসি এ তথ্য জানিয়েছে।

সিঙ্গাপুরে বিক্ষোভ-প্রতিবাদ কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হয়। অন্যান্য দেশের পক্ষে দেশটির জনগণের বিক্ষোভের অনুমতি নেই। ইসরায়েলের সঙ্গে সিঙ্গাপুরের সুসম্পর্ক রয়েছে। উল্লেখযোগ্য মুসলিম জনগোষ্ঠী থাকায় সিঙ্গাপুরে গাজা ইস্যু একটি স্পর্শকাতর বিষয় হয়ে দাঁড়িয়েছে। কর্তৃপক্ষ সিঙ্গাপুরবাসীদের এই ইস্যুতে প্রতিবাদ না করার এবং এর পরিবর্তে সংলাপ এবং অনুদানে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছে।

কিন্তু যুদ্ধ নিয়ে বিশেষ করে অল্পবয়সীরা অনলাইনে তাদের মতামত প্রকাশে সোচ্চার হয়েছে এবং তারা নিজেদের কথা শোনাতে চায়।

ফেব্রুয়ারিতে অধিকারকর্মীরা সিঙ্গাপুরের স্ট্রিট অর্চার্ড রোডের একটি জনপ্রিয় মল থেকে প্রেসিডেন্টের বাসভবনের দিকে প্রায় ৭০ জন লোক নিয়ে র‌্যালি করেছিলেন। প্রেসিডেন্ট ভবনের কর্মীদের হাতে তারা ১৪০টি চিঠি তুলে দিয়েছিলেন।

কর্তৃপক্ষ জানিয়েছে, আন্নামালাই কোকিলা পার্বতী, সিতি আমিরাহ মোহাম্মদ আসরোরি এবং মোসাম্মাদ সোবিকুন নাহার নামের তিন নারী অনুমতি ছাড়াই অনুষ্ঠানটির আয়োজন করেছিলেন। পরবর্তীতে তাদের গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার তিন জনই জামিনে মুক্তি পেয়েছেন। তাদের তাদের ১০ হাজার সিঙ্গাপুরিয়ান ডলার জরিমানা কিংবা ছয় মাসের কারাদণ্ড হতে পারে।

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়