ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

মৃত্যুর পর যেভাবে বণ্টন হবে ওয়ারেন বাফেটের সম্পত্তি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৪, ২৯ জুন ২০২৪   আপডেট: ১৮:০৮, ২৯ জুন ২০২৪
মৃত্যুর পর যেভাবে বণ্টন হবে ওয়ারেন বাফেটের সম্পত্তি

মৃত্যুর পর রেখে যাওয়া সম্পদ কীভাবে ব্যয় করা হবে তা নিশ্চিত করতে আবারও উইল পরিবর্তন করেছেন মার্কিন ধনকুবের ওয়ারেন বাফেট।
 
বার্কশায়ার হ্যাথাওয়ের চেয়ারম্যান ৯৩ বছর বয়সী বাফেট ওয়াল স্ট্রিট জার্নালকে জানিয়েছেন, তিনি আবারও উইল পরিবর্তন করেছেন। তিনি মারা যাওয়ার পরে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনে অনুদান আর দেওয়া হবে না। তিনি তার তিন সন্তানের তত্ত্বাবধানে একটি নতুন দাতব্য ট্রাস্টে তার সম্পদ রাখবেন।

বাফেট বলেছেন, ‘আমার মৃত্যুর পর গেটস ফাউন্ডেশনে কোনো অর্থ যাবে না।’

বাফেট জানিয়েছেন, তিনি তার উইল বেশ কয়েকবার পরিবর্তন করেছেন। তিনি তার সন্তানদের মূল্যবোধের প্রতি আস্থা রাখেন। এ কারণে কীভাবে তারা তার সম্পদ বিলি-বন্টন করবে সেজন্য তিনি নতুন পরিকল্পনা করেছেন। তার প্রত্যেক সন্তানের নিজস্ব জনহিতকর সংস্থা রয়েছে।

তিনি বলেছেন, ‘আমার তিন সন্তানের মূল্যবোধ সম্পর্কে আমি খুব ভালো জানি। তারা কীভাবে জিনিসগুলো পরিচালনা করবে তাতে আমার শতভাগ বিশ্বাস আছে।’

এর আগে বাফেট জানিয়েছিলেন, তার সম্পত্তির ৯৯ শতাংশেরও শেয়ার বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং তার পরিবারের সাথে সংযুক্ত চারটি দাতব্য সংস্থায় চলে যাবে। বাফেট গত বছর তার পরিবার পরিচালিত চারটি দাতব্য সংস্থাকে প্রায় ৮৭ কোটি ডলার অনুদান দিয়েছিলেন।

২০২৪ সালের জুন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, বাফেটের মোট সম্পত্তির পরিমাণ ১৩৫ বিলিয়ন ডলার। সেই হিসাবে তিনি বিশ্বের দশম ধনী ব্যক্তি।

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়