ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

উত্তর গাজায় ব্যাপক বোমাবর্ষণ করছে ইসরায়েল

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ৩০ জুন ২০২৪   আপডেট: ১৮:৫৫, ৩০ জুন ২০২৪
উত্তর গাজায় ব্যাপক বোমাবর্ষণ করছে ইসরায়েল

রোববার চতুর্থ দিনের মতো গাজা শহরের উত্তরের শুজাইয়া জেলায় ব্যাপক বোমাবর্ষণ করেছে ইসরায়েল। হাজার হাজার ফিলিস্তিনি বিধ্বস্ত এলাকা থেকে পালিয়ে গেছে বলে জানিয়েছে আল-জাজিরা অনলাইন ও বার্তা সংস্থা এএফপি।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ইসরায়েলের তীব্র গোলাবর্ষণের কারণে তারা বাড়ি থেকে বের হতে পারছেন না। যারা বের হওয়ার চেষ্টা করছেন তাদের ওপর গুলি চালাচ্ছে ইসরায়েলি ড্রোন।

জাতিসংঘের শরণার্থী সংস্থার হিসাব অনুযায়ী, শুজাইয়া থেকে ৬৫ হাজার মানুষ পালাতে সক্ষম হয়েছেন। কিন্তু এখনও বহু মানুষ সেখানে আটকা পড়ে আছে।

আরিজ আল-জামাল নামে এক জন বলেন, ‘শুজাইয়ায় আগ্রাসনের সময় আমরা বাড়িতে ছিলাম এবং ইসরায়েলি ট্যাঙ্কের গোলাগুলি ও গুলিবর্ষণের কারণে আমরা বাড়ি ছাড়তে পারিনি। বুলডোজারগুলো আমাদের বাড়ির নিচে আঘাত হানে এবং তারপর ইসরায়েলি সেনারা দরজা উড়িয়ে দেয়। আমরা তাদের চিৎকার করে বলেছি, আমরা বেসামরিক। তারা সাড়া দেয়নি, তারা কখনও গুলি করা বন্ধ করেনি।’

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তারা টানেলের ওপর ও নিচ থেকে হামাস এবং ইসলামিক জিহাদ অপারেটিভদের সঙ্গে যুদ্ধ করছে। সেনারা ২৪ ঘন্টায় ‘বেশ কিছু সন্ত্রাসীকে নির্মূল করেছে, অস্ত্র খুঁজে পেয়েছে এবং বুবি-ট্র্যাপড কমব্যাট কম্পাউন্ডে লক্ষ্যবস্তু অভিযান পরিচালনা করেছে।’ একইসময় বিমান বাহিনী হামাসের অবকাঠামোগুলোতে ডজন ডজন হামলা চালিয়েছে।

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়