ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

সহিংসতার আশঙ্কায় ফ্রান্সে ৩০ হাজার পুলিশ মোতায়েন করা হবে

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৭, ৪ জুলাই ২০২৪  
সহিংসতার আশঙ্কায় ফ্রান্সে ৩০ হাজার পুলিশ মোতায়েন করা হবে

নির্বাচন পরবর্তী সহিংসতার আশঙ্কায় রোববার রাতে ফ্রান্সজুড়ে প্রায় ৩০ হাজার পুলিশ মোতায়েন করা হবে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন এ তথ্য জানিয়েছেন।

জেরাল্ড দারমানিন বলেছেন, ‘প্যারিস এবং এর আশেপাশের এলাকায় পাঁচ হাজার পুলিশ দায়িত্ব পালন করবে যাতে উগ্র ডান এবং উগ্র বামপন্থিরা পরিস্থিতির সুযোগ নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে।’

সরকারী মুখপাত্র প্রিস্কা থেভেনোট জানিয়েছেন, বুধবার সন্ধ্যায় প্যারিসের বাইরে মিউডনে প্রচারণার পোস্টার লাগানোর সময় তিনি এবং তার দলের কর্মীদের ওপর হামলা চালানো হয়েছিল। এ ঘটনায় ১৮ বছরের কম বয়সীসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সাভোইতে মেরিন লি পেনের ন্যাশনাল র‍্যালি পার্টির (আরএন) একজন প্রার্থী মেরি ডাউচিও জানিয়েছেন, বুধবার একটি বাজারে একজন দোকানদার তাকে আক্রমণ করেছে।

গত রোববর ফ্রান্সে প্রথম দফার ভোট গ্রহণ হয়েছে। এতে এগিয়ে রয়েছে এগিয়ে রয়েছে উগ্র ডানপন্থিরা। তারা তিন ভাগের এক ভাগ ভোট পেয়েছে। দ্বিতীয় স্থানে বামপন্থিদের জোট নিউ পপুলার ফ্রন্ট কোয়ালিশন। তিন নম্বরে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর মধ্যপন্থি জোট। উগ্র ডানপন্থিদের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা আটকাতে এখন মরিয়া বিরোধীরা। 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়