ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

মোদির ওপর চটেছেন জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ৯ জুলাই ২০২৪   আপডেট: ১৬:৫৩, ৯ জুলাই ২০২৪
মোদির ওপর চটেছেন জেলেনস্কি

রাশিয়া সফর করায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ওপর চটেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ এক পোস্টে এ ক্ষোভ ঝেড়েছেন তিনি।

ভলোদিমির জেলেনস্কি সোমবার মোদির মস্কো সফরকে ‘বিশাল হতাশা এবং শান্তি প্রচেষ্টার জন্য একটি ধ্বংসাত্মক আঘাত’ হিসাবে সমালোচনা করেছেন।

সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মস্কোর বাইরে নভো-ওগারিওভোতে রাশিয়ার প্রেসিডেন্ট 
ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা করেন। একইদিন ৯০০ কিলোমিটার দূরে ইউক্রেনের শহরগুলোতে আঘাত হেনেছিল রুশ ক্ষেপণাস্ত্রগুলো। ওই হামলায় কমপক্ষে ৩৮ জন নিহত হয় এবং আহত আরও ১৯০ জন।

প্রায় আড়াই বছর আগে ইউক্রেনে পুতিনের পূর্ণ মাত্রায় আগ্রাসন শুরু করার পর এবার প্রথম রাশিয়া সফরে গেছেন। সোমবারের ছবি এবং ভিডিওতে দেখা যাচ্ছে যে দুই নেতা আলিঙ্গন করছেন, চা পান করছেন, বৈদ্যুতিক গাড়িতে চড়েছেন এবং একটি ঘোড়া শো দেখছেন।

জেলেনস্কি সোমবার এক্স-এর একটি পোস্টে লিখেছেন, ‘বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের নেতাকে এমন একটি দিনে মস্কোতে বিশ্বের সবচেয়ে রক্তাক্ত অপরাধীকে আলিঙ্গন করতে দেখাটা বিশাল হতাশা এবং শান্তি প্রচেষ্টার জন্য একটি বিধ্বংসী আঘাত।’

মঙ্গলবার মস্কোতে ভারতীয় প্রবাসীদের অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় মোদি রুশ হামলার বিষয়ে মন্তব্য করেননি। তবে দুই দেশের সম্পর্কের প্রশংসা করেছেন তিনি। ‘ভ্রমণ ও ব্যবসার সুবিধার্থে’ রাশিয়ার শহর ইয়েকাটেরিনবার্গ ও কাজানে দুটি নতুন কনস্যুলেট খোলার ঘোষণাও দিয়েছেন মোদি।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়