ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ভোটারদের সমর্থন আদায়ে নগ্ন হলেন নারী প্রার্থী

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৯, ১২ জুলাই ২০২৪   আপডেট: ২২:৪২, ১২ জুলাই ২০২৪
ভোটারদের সমর্থন আদায়ে নগ্ন হলেন নারী প্রার্থী

জাপানের রাজধানী টোকিওর মেয়র নির্বাচনে এক নারী প্রার্থী ভোটারদের সমর্থন আদায়ে নগ্ন হয়েছেন। এসময় তিনি ভোটারদের উদ্দেশ্যে প্রশ্ন করেছেন, ভোট পাওয়ার জন্য তিনি যথেষ্ট যৌনাবেদনময়ী কিনা। শুক্রবার নিউ ইয়র্ক পোস্ট  এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, আইরি উচিনো নামের ওই নারী এনএইচকে পার্টির সদস্য। গত ২৭ জুন সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে, উচিনো ডায়াসের সামনে দাঁড়িয়ে জাপানি ভোটারদের সম্বোধন করছেন। এক পর্যায়ে উচিনো তার শার্টের বোতাম খুলতে শুরু করেন। 

শার্ট সম্পূর্ণ খুলে উচিনো ভোটারদের উদ্দেশ্যে বলেন, ‘আমি অনেক সুন্দর; অনুগ্রহ করে আমার প্রচারাভিযানের সম্প্রচার দেখুন। আপনি কি মনে করেন আমি যৌনাবেদনময়ী?’

ওই ভিডিওতে উচিনো তাকে মেসেজিং অ্যাপ LINE-এ যুক্ত করার জন্য দর্শকদের আমন্ত্রণ জানিয়েছেন। তিনি প্রতিটি বার্তায় ব্যক্তিগতভাবে সাড়া দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন।

উচিনোর এই রাজনৈতিক স্টান্ট দেখে অনেকে বিরক্তি প্রকাশ করেছেন। তারা নীতি ও নেতৃত্বের গুণাবলীর চেয়ে শারীরিক গঠনকে অগ্রাধিকার দেওয়ার জন্য তার সমালোচনা করেছে। অনেকে জানিয়েছেন, তারা বিব্রত বোধ করেছেস, আবার কেউ কেউ প্রশ্ন করেছে যে এই ধরনের দৃশ্য কীভাবে অনুমোদিত হতে পারে।

একজন ব্যবহারকারী লিখেছেন, ‘যদিও এটা সত্য যে মানুষ নিজেকে আলাদা হিসাবে উপস্থাপনের চেষ্টা করে এবং আমাদের সমাজে চেহারার প্রতি আবেশ প্রায়ই বাহ্যিক আচরণকে প্রভাবিত করে, তথাপি, যাদের বুদ্ধিবৃত্তিক অভাব রয়েছে তারা অনিবার্যভাবে সময়ের সাথে সাথে ঝড়ে পড়বে।’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়