ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

কতদূর থেকে গুলি করা হয় ট্রাম্পকে

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ১৪ জুলাই ২০২৪   আপডেট: ১৫:১৩, ১৪ জুলাই ২০২৪
কতদূর থেকে গুলি করা হয় ট্রাম্পকে

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমাবেশে হামলার ঘটনা ঘটেছে। এতে সাবেক এই রিপাবলিকান প্রেসিডেন্ট কানে গুলিবিদ্ধ হয়েছেন এবং গুলি তার কান ছিঁড়ে বেরিয়ে গেছে।

ট্রাম্পকে ১২০ থেকে ১৫০ মিটার (৪০০ থেকে ৫০০ ফুট) দূরে থেকে গুলি করা হয়। ঘটনাস্থলের তথ্য বিশ্লেষণ করে সিএনএন এই তথ্য জানিয়েছে। 

আইনশৃঙ্খলা বাহিনীর সূত্রের বরাত দিয়ে সিএনএন বলছে, সন্দেহভাজন বন্দুকধারী জনসভার বাইরে এক ভবনের ছাদে অবস্থান করেছিল। 

স্থানীয় সময় শনিবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের দিকে পেনসিলভানিয়ার বাটলার এলাকায় ট্রাম্পের নির্বাচনী প্রচারের মঞ্চ লক্ষ্য করে সন্দেহভাজন হামলাকারী একাধিক গুলি ছুড়েন। এতে মঞ্চের সামনে দর্শকসারিতে থাকা একজন নিহত হোন। গুরুতর আহত হোন আরও দুজন। গুলিতে ট্রাম্পের ডান কানের ওপরের অংশে ফুটো হয়ে গেছে। সিক্রেট সার্ভিসের সদস্যদের গুলিতে সন্দেহভাজন হামলাকারী ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই পেনসিলভানিয়ায় ট্রাম্পের ওপর হামলাকারীর নাম প্রকাশ করেছে। 

এফবিআই জানিয়েছে, পেনসিলভানিয়ায় ট্রাম্পের জনসভায় হামলাকারীর নাম থমাস ম্যাথু ক্রুকস। ২০ বছর বয়সী থমাস ম্যাথু ক্রুকস পেনসিলভানিয়ার বেথাল পার্কের বাসিন্দা। 

এফবিআই আরও জানিয়েছে, ট্রাম্পকে হত্যার উদ্দেশ্যেই এই হামলা চালানো হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে এখনও হামলার কারণ জানা যায়নি। তদন্ত চলমান বলে মার্কিন গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

/ফিরোজ/


সর্বশেষ

পাঠকপ্রিয়