ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ট্রাম্পের শত্রু বিনাশের জন্য হিন্দু গ্রুপের পূজা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ১৭ জুলাই ২০২৪   আপডেট: ১৮:৪০, ১৭ জুলাই ২০২৪
ট্রাম্পের শত্রু বিনাশের জন্য হিন্দু গ্রুপের পূজা

ভারতে একটি হিন্দু কট্টরপন্থি দল যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যার ব্যর্থ প্রচেষ্টার পর তার শত্রুদের ‘বিনাশের’ জন্য পূজা করেছে। মঙ্গলবার নয়া দিল্লিতে হিন্দু আর্মি নামের গোষ্ঠীটি এ পূজা করেছে।

ডানপন্থি হিন্দু গোষ্ঠীগুলোর মধ্যে ট্রাম্পের সমর্থক রয়েছে। ট্রাম্পের মুসলিম বিদ্বেষকে তাদের মতাদর্শের সঙ্গে সম্পর্কযুক্ত বলে মনে করে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ট্রাম্পের উষ্ণ সম্পর্ককে তারা প্রশংসার দৃষ্টিতেই দেখে। কারণ খোদ মোদির বিরুদ্ধেই ভারতের বৃহত্তম ধর্মীয় সংখ্যালঘুদের বিরুদ্ধে বৈষম্য করার অভিযোগ রয়েছে।

হিন্দু আর্মি অ্যাক্টিভিস্ট গ্রুপের প্রায় এক ডজন সদস্য রাজধানী নয়াদিল্লির একটি মন্দিরের ভিতরে পূজা অর্চনা করেছে। তারা যুক্তরাষ্ট্রের  নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের বিজয়ের জন্য প্রার্থনা করেছে। ট্রাম্পের সৌভাগ্যের জন্য তারা গনেশের মূর্তির পাশে রিপাবলিকান প্রার্থীর ছবি স্থাপন করেছে।

গ্রুপের প্রধান বিষ্ণু গুপ্তা এএফপিকে বলেছেন, ‘আমরা প্রার্থনা করেছি যে ডোনাল্ড ট্রাম্পের শত্রুদের যেন অবশ্যই বিনাশ হয় এবং তাকে বিশেষ আশীর্বাদ দিতে হবে।’

তিনি বলেন, ‘তার আগামী নির্বাচনে বিশাল ম্যান্ডেট নিয়ে জয়ী হওয়া উচিত যাতে মানবতা সুরক্ষিত হয়... (এবং) ভারত ও আমেরিকা যখন অগ্রগতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে তখন যেন ইসলামের উগ্র বিশ্বাসীরা ধ্বংস হয়ে যায়।’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়