ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ফ্রান্সের ট্রেন নেটওয়ার্কে সমন্বিত হামলা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ২৬ জুলাই ২০২৪   আপডেট: ১৪:২৬, ২৬ জুলাই ২০২৪
ফ্রান্সের ট্রেন নেটওয়ার্কে সমন্বিত হামলা

প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের আগে ফ্রান্সের উচ্চগতির ট্রেন নেটওয়ার্কে সমন্বিত হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে হামলার পরপর দেশটির ব্যস্ততম রেললাইনে বড় ধরনের শিডিউল বিপর্যয় ঘটেছে।

রাষ্ট্রীয় মালিকানাধীন রেলওয়ে অপারেটর এসএনসিএফ জানিয়েছে, অগ্নিসংযোগকারীরা প্যারিসকে উত্তরে লিলি, পশ্চিমে বোর্দো এবং পূর্বে স্ট্রাসবার্গের মতো শহরগুলোর সাথে সংযোগকারী লাইন বরাবর স্থাপনাগুলোকে লক্ষ্যবস্তু করেছিল।

সংস্থাটি ভ্রমণকারীদের তাদের যাত্রা স্থগিত করার আহ্বান জানিয়েছে। রেললাইনগুলোর মেরামত চলছে বলে জানিয়েছে কর্তৃপক্স। তবে এ ঘটনায় শনিবার পর্যন্ত ট্রেন চলাচল মারাত্মকভাবে ব্যাহত হবে। ট্রেনগুলো তাদের ছেড়ে যাওয়ার পয়েন্টে ফেরত পাঠানো হচ্ছে।

এসএনসিএফ এক বিবৃতিতে বলেছে, ‘গত রাতে আটলান্টিক, উত্তর এবং পূর্ব হাইস্পিড লাইনে এসএনসিএফ বেশ কয়েকটি ভাঙচুরের শিকার হয়েছিল। আমাদের স্থাপনাগুলোকে ক্ষতিগ্রস্ত করার জন্য ইচ্ছাকৃতভাবে আগুন লাগানো হয়েছিল।’

অলিম্পিক উপলক্ষে ফ্রান্সে নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আয়োজনটির নিরাপত্তা নিশ্চিতে ৪৫ হাজারেরও বেশি পুলিশ, ১০ হাজার সেনা এবং দুই হাজার ব্যক্তিগত নিরাপত্তা এজেন্ট মোতায়েন করা হয়েছে। খেলার পুরোটা সময় স্নাইপাররা ছাদে থাকবে এবং ড্রোন দিয়ে আকাশ থেকে নজর রাখা হবে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়