ঢাকা     শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৬ ১৪৩১

রকেট হামলার জবাবে লেবাননের একাধিক এলাকায় ইসরায়েলের হামলা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৩, ২৮ জুলাই ২০২৪   আপডেট: ১৪:০৬, ২৮ জুলাই ২০২৪
রকেট হামলার জবাবে লেবাননের একাধিক এলাকায় ইসরায়েলের হামলা

অধিকৃত গোলান মালভূমিতে ভয়াবহ হামলার জবাবে হিজবুল্লাহকে দায়ী করে ইতোমধ্যে লেবাননে হামলা শুরু করেছে ইসরায়েল। লেবাননে হিজবুল্লাহর একাধিক টার্গেটে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। 

রোববার (২৮ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি। 

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার গোলান মালভূমির একটি ফুটবল মাঠে রকেট হামলায় শিশুসহ ১২ জন নিহত হয়। এই হামলার জন্য হিজবুল্লাহকে দায়ী করেছে ইসরায়েল। হামলার অভিযাগ অস্বীকার করেছে হিজবুল্লাহ। 

রোববার সকালে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা লেবানন ভূখণ্ডের গভীরে হিজবুল্লাহর সাতটি টার্গেটে হামলা চালিয়েছে। এসব হামলায় কী পরিমাণ হতাহতের ঘটনা ঘটেছে তা এখনো পরিষ্কার নয়।

এর আগে গোলান মালভূমিতে হামলার বিষয়ে ইসরায়েলের সামরিক মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেন, নিহতদের মধ্যে একাধিক শিশু রয়েছে। আর এই হামলা হিজবুল্লাহই চালিয়েছে। আমাদের কাছে থাকা তথ্যে কোনো ভুল নেই। আমরা কোনোভাবেই চুপ থাকব না ও হিজবুল্লাহকে এর কঠোর জবাব দিব।

তবে ইসরায়েল এই দায় দেওয়ার সঙ্গে সঙ্গে তা অস্বীকার করে হিজবুল্লাহ। এক বিবৃতিতে তারা জানায়, মাজদাল শামসে করা হামলায় শত্রুপক্ষের কিছু সংবাদমাধ্যম আমাদেরকে অভিযুক্ত করছে। আমরা পরিষ্কারভাবে এই অভিযোগ প্রত্যাখান করছি। এই ঘটনার সঙ্গে আমাদের সশস্ত্র শাখা ইসলামিক রেজিস্ট্যান্সের কোনো ধরনের সম্পর্ক নেই।

রোববার হিজবুল্লাহর বিভিন্ন টার্গেটে ইসরায়েলের পাল্টা হামলার ঘটনায় উত্তেজনা আরও বাড়তে পারে বলে আশঙ্কা দেখা দিয়েছে।

গত বছরের অক্টোবর থেকে গাজায় ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধ চলছে। ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে হিজবুল্লাহ বলেছে, গাজায় আগ্রাসন বন্ধ না করলে ইসরায়েলের ওপর হামলা চলতে থাকবে। এরপর থেকে এই দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি হামলা চলছে। বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন, দুই পক্ষের মধ্যে যেকোনো সময় পুরো মাত্রার যুদ্ধ শুরু হতে পারে। 

/ফিরোজ/


সর্বশেষ

পাঠকপ্রিয়