ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

কেরালায় ভূমিধস: নিহতের সংখ্যা বেড়ে ২৯০ 

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ২ আগস্ট ২০২৪   আপডেট: ১১:৫৫, ২ আগস্ট ২০২৪
কেরালায় ভূমিধস: নিহতের সংখ্যা বেড়ে ২৯০ 

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ভূমিধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯০ জনে। এছাড়া আহত হয়েছেন আরও দুই শতাধিক।

শুক্রবার (২ আগস্ট) হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গত মঙ্গলবার রাত ৩টা ৪০ মিনিটের দিকে কেরালার ওয়েনাদ জেলার মেপ্পাদি, মুন্দাকাল টাউন ও চুরালমালায় তিন দফা ভূমিধস হয়। সেতু ধসে পড়ায় এবং সড়ক ক্ষতিগ্রস্ত হওয়ায় সড়কপথে অন্যান্য জেলার সঙ্গে অঞ্চলটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। প্রতিকূল যোগাযোগ ব্যবস্থা ছাড়াও ভারী বর্ষণে উদ্ধারকাজ ব্যাহত হওয়ার কথা জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

আরো পড়ুন:

রাজ্যের চার জেলা ওয়েনাদ, কোঝিকোড়, মালাপ্পুরম ও কান্নুরে রেড অ্যালার্ট জারি করেছে স্থানীয় আবহাওয়া বিভাগ। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এনডিআরএফ, কান্নুর ডিফেন্স সিকিউরিটি কোর এবং বিমানবাহিনীর সদস্যরা হেলিকপ্টারযোগে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন।

দুর্যোগে ক্ষতিগ্রস্ত অঞ্চলটিতে আরও ভারী বর্ষণের আভাস দিয়ে ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি)। সংস্থাটি আগামীকাল শনিবার (৩ আগস্ট) পর্যন্ত ওয়েনাদে বৃষ্টিপাতের জন্য ‘কমলা’ সতর্কতা জারি করেছে। ভারী বৃষ্টির পূর্বাভাসের কারণে ত্রিশুর, মালাপ্পুরম, কোঝিকোড়, ওয়েনাদ, কান্নুর পালাক্কাদ ও কাসরাগোদ জেলার স্কুল, কলেজ এবং টিউশন সেন্টারসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান আজ শুক্রবার (২ আগস্ট) পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

/এসবি/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়