ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

মোদিকে ফোন করে যা বললেন ড. ইউনূস

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৩, ১৬ আগস্ট ২০২৪   আপডেট: ১৮:০১, ১৬ আগস্ট ২০২৪
মোদিকে ফোন করে যা বললেন ড. ইউনূস

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করেছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। তিনি মোদিকে বাংলাদেশের হিন্দুসহ সকল সংখ্যালঘু সম্প্রদায়কে নিরাপত্তা দেওয়ার নিশ্চয়তা দিয়েছেন। শুক্রবার (১৬ আগস্ট) এক্স-এ একটি পোস্টে এ তথ্য জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী।

মোদি জানিয়েছেন, হিন্দু ধর্মাবলম্বীদের নিরাপত্তা ছাড়াও বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে ড. ইউনূসের সঙ্গে তার কথা হয়েছে।

ভারতীয় প্রধানমন্ত্রী লিখেছেন, ‘বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ইউনূসের কাছ থেকে ফোন পেয়েছি। বর্তমান পরিস্থিতি নিয়ে কথা হয়েছে। আমি একটি গণতান্ত্রিক, স্থিতিশীল, শান্তিপূর্ণ ও অগ্রগামী বাংলাদেশের প্রতি ভারতের সমর্থনের বিষয়টি পুনর্ব্যক্ত করেছি। তিনি আমাকে বাংলাদেশের হিন্দুসহ সব সংখ্যালঘু সম্প্রদায়ের সুরক্ষা, নিরাপত্তার নিশ্চয়তা দিয়েছেন।’

৫ আগস্ট ছাত্র ও জনতার বিক্ষোভের মুখে পদত্যাগ করে ভারতে পালিয়ে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৮ আগস্ট অধ্যাপক ইউনূসকে প্রধান করে বাংলাদেশে অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়। 

১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন, ভারতের ১৪০ কোটি মানুষ বাংলাদেশের হিন্দু ও অন্যান্য সংখ্যালঘুদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন।

ঢাকা/শাহেদ


সর্বশেষ

পাঠকপ্রিয়