ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

মণিপুরে নতুন করে সহিংসতা, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৫, ৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৫:৩৮, ৭ সেপ্টেম্বর ২০২৪
মণিপুরে নতুন করে সহিংসতা, নিহত ৫

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরে নতুন করে ছড়িয়েছে সহিংসতা। রাজ্যের জিরিবাম জেলায় আজ শনিবার এই সহিংসতায় নতুন করে আরও ৫ জন নিহত হয়েছেন। খবর ইন্ডিয়ার এক্সপ্রেসের। 

পুলিশ জানিয়েছে, কুকি ও মেইতেইদের মধ্যে বন্দুকযুদ্ধে এই প্রাণহানির ঘটনা ঘটেছে। শনিবার স্থানীয় সময় সকাল ৭টার দিকে একদল অস্ত্রধারী প্রথমে অপর একটি দলের ঘুমন্ত সদস্যদের ওপর হামলা চালিয়ে একজনকে হত্যা করে। পরে উভয়ই পক্ষের মধ্যে গোলাগুলি হলে আরও ৪ জনের মৃত্যু হয়। 

গত বছরের মে মাস থেকে মণিপুরে কুকি ও মেইতেইদের মধ্যে জাতিগত সংঘর্ষ চলছে। এই সংঘর্ষে ইতিমধ্যে ২২০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন। ৫০ হাজারের বেশি মানুষ ঘরবাড়ি হারিয়ে উদ্বাস্তু শিবিরে আশ্রয় নিয়েছেন। 

গত কয়েক সপ্তাহ ধরে পরিস্থিতি অনেকটাই শান্ত ছিল। কিন্তু গত রোববার বন্দুক ও ড্রোন হামলায় দুজনের মৃত্যুর পর পরিস্থিতির ফের অবনতি ঘটে। এ ঘটনায় আসাম রাইফেলস ও সেনাবাহিনী ছাড়াও কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী ও রাজ্য পুলিশের ৬০ হাজারেরও বেশি নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়। তা সত্ত্বেও শনিবার নতুন দফা সহিংসতার ঘটনাটি সামনে এলো।

এ ঘটনার পর, নিরাপত্তার স্বার্থে শনিবার রাজ্যের সব সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছে রাজ্য সরকার।

/ফিরোজ/


সর্বশেষ

পাঠকপ্রিয়