ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

সিঙ্গাপুরে ‘নীরব নায়ক’ সম্মাননা পেলেন বাংলাদেশি শ্রমিক

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৭, ৭ সেপ্টেম্বর ২০২৪  
সিঙ্গাপুরে ‘নীরব নায়ক’ সম্মাননা পেলেন বাংলাদেশি শ্রমিক

সিঙ্গাপুরে স্বদেশী কর্মীদের বিভিন্ন সময় সহযোগিতা করতেন আরেক বাংলাদেশি শ্রমিক আব্দুল করিম। তার এই কাজের জন্য তাকে ‘নীরব নায়ক’ হিসাবে সম্মাননা দিয়েছে সিঙ্গাপুর সরকার। শনিবার সিঙ্গাপুরের সংবাদমাধ্যম দ্য স্ট্রেইটস টাইমস এ তথ্য জানিয়েছে।

যারা স্বীকৃতি বা পুরষ্কার না চেয়ে মানবতা ও সহানুভূতির অসাধারণ কাজ করেন তাদেরকে প্রতি বছর এই সম্মাননা দেয় সিঙ্গাপুর সরকার। শনিবার সাংগ্রি-লা সিঙ্গাপুর হোটেলে অনুষ্ঠিত চলতি বছরের সম্মাননা প্রদান অনুষ্ঠানে অতিথি ছিলেন স্বাস্থ্যমন্ত্রী ওং ইয়ে কুং। ১১৮ জনের মধ্যে ২৪ জনকে চূড়ান্ত পর্বের জন্য নির্ধারণ করা হয়েছিল। পরে সেখান থেকে বিভিন্ন বিভাগের পাঁচজন বিজয়ীকে বেছে নেওয়া হয়েছে।

আব্দুল করিমকে কমপেশনেট ফরেনার অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে সম্মাননা দেওয়া হয়েছে।

বাংলাদেশি এই শ্রমিক দ্য স্ট্রেইটস টাইমসকে বলেছেন, তিনি অভিবাসী কর্মীদের সাহায্য করেন। কারণ তিনি যখন সিঙ্গাপুরে প্রথম পৌঁছান তখন সাংস্কৃতিক পার্থক্যের কারণে এবং কোথায় তথ্য পাবেন তা না জানার কারণে তাকে বিভিন্ন সমস্যায় পড়তে হয়েছিল। কোভিড-১৯ মহামারির সময় অভিবাসী শ্রমিকদের জন্য একটিটি ফেসবুক পেজ তৈরি করেছিলেন তিনি। সেখাানে মহামারি সম্পর্কে খবরের অনুবাদিত সংস্করণগুলো শেয়ার করতেন। সেই পেজটিতে এখনও শ্রমিকদের বিভিন্ন সমস্যার কথা পোস্ট করা হয়। তিনি প্রতিদিন সেই পেজে প্রতিদিন শ্রমিকদের কাছ থেকে দুই থেকে তিনশ বার্তা পান।

ঢাকা/শাহেদ


সর্বশেষ

পাঠকপ্রিয়