ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

মানুষ বিজেপি ও মোদিকে আর ভয় পায় না: রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ৯ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৫:০৩, ৯ সেপ্টেম্বর ২০২৪
মানুষ বিজেপি ও মোদিকে আর ভয় পায় না: রাহুল গান্ধী

লোকসভা ভোটের পর মানুষ বিজেপি আর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভয় পাচ্ছে না। 

যুক্তরাষ্ট্রের ডালাসে, টেক্সাস বিশ্ববিদ্যালয়ে প্রবাসী ভারতীয়দের আয়োজিত এক অনুষ্ঠানে এ মন্তব্য করছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। খবর আনন্দবাজার পত্রিকার। 

রাহুল বলেন, লোকসভা ভোটের ফলপ্রকাশের পর কয়েক মুহূর্তেই আমরা দেখলাম, ভারতের কেউ আর বিজেপি কিংবা প্রধানমন্ত্রীকে ভয় পাচ্ছেন না।

রাহুল এ-ও দাবি করেন যে, লোকসভা ভোটের ফলাফলে তার নিজের কিংবা কংগ্রেসের জয় হয়নি, মানুষের ইচ্ছার জয় হয়েছে। রাহুলের বক্তব্যে এসেছে আরএসএস প্রসঙ্গও।

আরএসএসের সঙ্গে কংগ্রেসের আদর্শগত ফারাকের কথা উল্লেখ করে রাহুল বলেন, আরএসএস বিশ্বাস করে ভারত আসলে একটি ধারণা। আর আমরা মনে করি ভারত হলো বহু ধারণার সমন্বয়। নিজের বক্তব্যের সমর্থনে ভারতের ভাষাগত, ধর্মীয় এবং জাতিগত বৈচিত্রের কথাও উল্লেখ করেন লোকসভার বিরোধী দলনেতা।

লোকসভা ভোটের আগে তার কী ভূমিকা ছিল, সে কথা ব্যাখ্যা করে রাহুল জানান, তিনি মানুষের মধ্যে ভালোবাসার বোধ জাগাতে চেয়েছিলেন। রায়বরেলী আসনের কংগ্রেস এমপি বলেন, আমি ভেবে দেখলাম আমাদের রাজনৈতিক ব্যবস্থায় প্রতিটি দলের মধ্যেই যেগুলোর অভাব রয়েছে, সেগুলো হলো ভালোবাসা, শ্রদ্ধা এবং নম্রতা।

লোকসভা ভোটের প্রচারে বারবার দেশের সংবিধানকে রক্ষা করার কথা জানিয়েছিলেন রাহুল। সেই প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, আমি সংবিধানকে তুলে ধরেছিলাম।মানুষ বুঝতে পেরেছিল, আমি কী বলতে চেয়েছিলাম।

প্রসঙ্গত, তিনদিনের সফরে আমেরিকা গিয়েছেন রাহুল। রাহুলের সঙ্গে রয়েছেন ইন্ডিয়ান ওভারসিজ কংগ্রেসের চেয়ারম্যান স্যাম পিত্রোদাও। 

ডালাসে রায়বরেলীর এমপির প্রশংসা করে পিত্রোদা বলেন, রাহুল পাপ্পু নন, তিনি একজন উচ্চশিক্ষিত। যেকোনো বিষয় নিয়ে গভীর ভাবে ভাবতে পারেন। খুব ভালো রূপরেখা তৈরি করতে পারেন। তাকে বোঝা সহজ নয়।

/ফিরোজ/


সর্বশেষ

পাঠকপ্রিয়