ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

কমলা হ্যারিস-ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনি বিতর্ক শুরু

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৩, ১১ সেপ্টেম্বর ২০২৪  
কমলা হ্যারিস-ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনি বিতর্ক শুরু

টেলিভিশন বিতর্কে মুখোমুখি ডোনাল্ড ট্রাম্প ও কমলা হ্যারিস

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণার দৌড়ে এক ঐতিহাসিক মুহূর্ত হিসেবে আবির্ভূত নির্বাচনি জনসংযোগের দিক নির্ধারণকারী প্রথম টেলিভিশন বিতর্কে মুখোমুখি হয়েছেন দেশটির ডেমোক্রেটিক দলের প্রার্থী ও বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং রিপাবলিকান প্রার্থী ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের সময় অনুযায়ী মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতের এই মুখোমুখি বিতর্কটির প্রতি এখন দৃষ্টি সারা বিশ্বের।

বিতর্কের জন্য নির্ধারিত স্থান ফিলাডেলফিয়ার ন্যাশনাল কনস্টিটিউশন সেন্টারে ইতোমধ্যে হাজির হয়েছেন ডেমোক্রেটিক ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং সাবেক রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুরুতেই সবাইকে অবাক করে দিয়ে মঞ্চে উঠেই একে অন্যের সঙ্গে হাত মেলান তারা। প্রায় দেড়ঘণ্টার এই বিতর্কটি সরাসরি সম্প্রচার করছে দেশটির এবিসি নিউজ চ্যানেল আর এতে চোখ রাখছেন প্রায় এক কোটি সচেতন ভোটার।

আগামী ৫ নভেম্বর নির্বাচনের ভোটগ্রহণের দিনটি থেকে ৫৬ দিন আগে নিজেদেরকে জাহির করবার অন্যতম সুযোগ হিসেবে এখন পাদপ্রদীপের আলোয় রয়েছেন এই দুই প্রার্থী। বিভক্ত নির্বাচনি প্রতিযোগিতায় সমর্থনের পাল্লা কোন দিকে যায় এবং বিরল এই সুযোগকে কে বেশি কাজে লাগাতে পারেন তারই অনন্য নজির হয়ে থাকছে দুই প্রেসিডেন্ট প্রার্থীর এই সরাসরি বিতর্কটি।

সূত্র: বিবিসি, সিএনএন, এএফপি

/এসবি/


সর্বশেষ

পাঠকপ্রিয়