ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

কমলা হ্যারিস ইসরায়েলকে ঘৃণা করেন, দাবি ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ১১ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৯:৪১, ১১ সেপ্টেম্বর ২০২৪
কমলা হ্যারিস ইসরায়েলকে ঘৃণা করেন, দাবি ট্রাম্পের

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছেন, ডেমোক্র্যাটিক প্রার্থী কমলা হ্যারিস ইসরায়েলকে ঘৃণা করেন। হ্যারিস নির্বাচনে জিতলে এক বা দুই বছরের মধ্যে ইসরায়েলের অস্তিত্ব থাকবে না।

স্থানীয় সময় মঙ্গলবার রাত ৯টায় (বাংলাদেশ সময় বুধবার সকাল ৭টায়) মার্কিন সম্প্রচারমাধ্যম এবিসি নিউজের আয়োজনে ফিলাডেলফিয়ায় অনুষ্ঠিত সরাসরি বিতর্ক অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

পড়ুন: কমলা হ্যারিস-ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনি বিতর্ক শুরু

ডেমোক্র্যাটিক প্রার্থী কমলা হ্যারিস সম্পর্কে রিপাবলিকান প্রার্থী ট্রাম্প বলেন, কমলা হ্যারিস ইসরায়েলকে ঘৃণা করেন। এমনকি তিনি আরব জনগোষ্ঠীকেও ঘৃণা করেন। তাই কমলা প্রেসিডেন্ট হলে পুরো এলাকাটিই উড়িয়ে দেবেন, যেখানে আরব ও ইহুদি বাস করেন।

এ সময় ট্রাম্পের কাছে জানতে চাওয়া হয়, কিভাবে তিনি গাজায় চলমান যুদ্ধ শেষ করবেন এবং হামাসের হাতে জিম্মি থাকা বেসামরিক মানুষদের ফিরিয়ে আনতে উদ্যোগী হবেন?

জবাবে ট্রাম্প বলেন, তিনি মার্কিন প্রেসিডেন্ট থাকলে এ যুদ্ধই হতই না। তিনি দাবি করেন, কমলা ইসরায়েলকে ঘৃণা করেন। যদি তিনি (কমলা) প্রেসিডেন্ট নির্বাচিত হন, আমার বিশ্বাস, এখন থেকে দুই বছরের মধ্যে ইসরায়েলের কোনো অস্তিত্ব থাকবে না।

জবাবে এমন অভিযোগ অস্বীকার করেন ভাইস প্রেসিডেন্ট কমলা। তিনি বলেন, ট্রাম্প বিভাজন সৃষ্টির চেষ্টা করছেন। তিনি বাস্তবতা থেকে দৃষ্টি সরিয়ে আনার চেষ্টা করছেন।

কমলা আরও বলেন, এটা খুবই জানা বিষয় যে, তিনি (ট্রাম্প) স্বৈরশাসকদের প্রশংসা করেন। তিনি প্রথম দিন থেকেই একজন স্বৈরশাসক হতে চান।

গাজা যুদ্ধের বিষয়ে কমলা তার অবস্থান স্পষ্ট করেন। বলেন, এই যুদ্ধ বন্ধ করতে হবে। অবিলম্বে তা করতে হবে। সেই সঙ্গে যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে গাজার পুনর্গঠনের জন্য দ্বিরাষ্ট্রভিত্তিক সমাধানের পক্ষে নিজের অবস্থান জানান কমলা।

আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে প্রেসিডেন্ট নির্বাচনের মূল দুই প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্প সরাসরি বিতর্কে মুখোমুখি হয়েছেন। সারা বিশ্বের মানুষের আগ্রহের তুঙ্গে থাকা এ বিতর্কটি এবিসি নিউজ, বিবিসি, সিএনএন, চ্যানেল ফোরসহ বিভিন্ন সম্প্রচারমাধ্যমে সরাসরি সম্প্রচারিত হচ্ছে।

/ফিরোজ/


সর্বশেষ

পাঠকপ্রিয়