ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

‘চেয়ার চাই না, বিচার চাই’

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৮, ১২ সেপ্টেম্বর ২০২৪  
‘চেয়ার চাই না, বিচার চাই’

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর কাণ্ডের বিচার দাবিতে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা জানিয়েছেন, তারা বিচার চান, চেয়ার চান না। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে তারা এ কথা বলেছেন।

আরজি কর কাণ্ডের প্রতিবাদে গত মঙ্গলবার থেকে স্বাস্থ্য ভবনের সামনে ধর্নায় বসেছেন রাজ্যের জুনিয়র চিকিৎসকরা। এর আগে পর পর দু’দিন তাদের সঙ্গে বৈঠকে বসতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার তৃতীয় বারের জন্য বৈঠক ডাকা হলেও সেখানে হাজির হননি চিকিৎসকরা। এর পরপরই সংবাদ সম্মেলনে করে মমতা জানান, তিনি পদত্যাগ করতে রাজি আছেন। কিন্তু কেউ কেউ বিচার চান না। চান ক্ষমতার চেয়ার।

মমতার সংবাদ সম্মেলনের পর জুনিয়র চিকিৎসকরা সংবাদমাধ্যমের সামনে বলেন, ‘আমরা নবান্নের দুয়ারে পৌঁছে গিয়েছিলাম। কী চেয়েছিলাম? আমাদের বোনের সঙ্গে যে জঘন্য ঘটনা ঘটে গিয়েছে, তার বিচার। ভবিষ্যতে যাতে এমন ঘটনা আর না ঘটে, তার নিশ্চয়তা। তা নিশ্চিত করার জন্য যারা এই ঘটনার সঙ্গে জড়িত, যারা ঘটনাটি ধামাচাপা দিতে চেয়েছিলেন, তাদের শাস্তি চেয়েছিলাম। মুখ্যমন্ত্রীর চেয়ারের উপর ভরসা রেখেই আমরা গিয়েছিলাম। গত ৩৩ দিন ধরে আমরা রাস্তায়। দরকারে আরও ৩৩ দিন রাস্তায় পড়ে থাকব। কিন্তু বিচার আমাদের চাই। আমরা চেয়ার চাই না।’

ঢাকা/শাহেদ


সর্বশেষ

পাঠকপ্রিয়