ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

কোচবিহার থেকে ৯ আওয়ামী লীগ কর্মীকে আটকের দাবি ভারতের

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ১৪ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৪:১১, ১৪ সেপ্টেম্বর ২০২৪
কোচবিহার থেকে ৯ আওয়ামী লীগ কর্মীকে আটকের দাবি ভারতের

ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহারে ৯  বাংলাদেশিকে আটক করা হয়েছে, তারা বাংলাদেশ থেক পালিয়ে সেখানে গিয়েছেন এবং এদের প্রত্যেকে আওয়ামী লীগের কর্মী। 

আজ শনিবার স্থানীয় কর্তৃপক্ষের বরাতে এসব তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন। প্রতিবেদনে বলা হয়, ভারতে প্রবেশ করার পর কেরালা যাওয়ার পথে ওই যুবকদের আটক করেছে রেলওয়ে নিরাপত্তা পুলিশ (আরপিএফ)। পরে রেলওয়ে পুলিশ জিআরপি তাদের গ্রেপ্তার করে। 

বৃহস্পতিবার রাতে ৯ যুবককে নিউ কোচবিহার স্টেশনে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখে আরপিএফ তাদের আটক করে। তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের নথিপত্র পাওয়া গেছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। 

আরপিএফের কাছে আটক হওয়া বাংলাদেশিরা মেঘালয়ের পাহাড়ি ও জঙ্গল এলাকা দিয়ে আসার পর মানিকাচর দিয়ে ভারতে প্রবেশ করেছিলেন বলেই প্রাথমিক জিজ্ঞাসাবাদে তদন্তকারীদের জানিয়েছে। 

আরপিএফ সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়েছে, আটক প্রত্যেকেই বাংলাদেশের কুষ্টিয়া জেলার দৌলতপুর থানা এলাকার বাসিন্দা। তারা আওয়ামী লীগের সদস্য। আটক ব্যক্তিরা হলেন– আবদুল করিম, শাহিন আলম, সাজিব মণ্ডল, জুয়েল মণ্ডল, মহম্মদ আলি, কামরুল ইসলাম, আব্বাস শেখ, সুমন হোসেন এবং রুকন মণ্ডল।

আটক কামরুল ইসলাম জানিয়েছেন, বাড়ি থেকে বের হওয়ার পর এক দালালের মাধ্যমে প্রায় ১ লাখ ২০ হাজার টাকা দিয়ে তারা ভারতে প্রবেশ করেছেন। ভারতের কেরালায় গিয়ে সেখানে রাজমিস্ত্রি কাজ করার ইচ্ছো ছিল তাদের। তার জন্য বাংলাদেশের ভেতরে দেড় শ টাকার বিনিময়ে ভারতীয় আধার কার্ড তৈরি করেছিলেন সবাই।

কামরুলের দাবি, রাজনৈতিক পট পরিবর্তনের পর বাংলাদেশে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ওপর অত্যাচার হচ্ছে। এই পরিস্থিতিতে এক প্রকার বাধ্য হয়েই তারা দীর্ঘ হাঁটা পথ এবং নদী পার হয়ে ভারতে অনুপ্রবেশ করেছেন। 

/ফিরোজ/


সর্বশেষ

পাঠকপ্রিয়