ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

চিকিৎসক খুনের মামলার আরজি করের সাবেক অধ্যক্ষ ও ওসি গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৮, ১৫ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১১:৩৯, ১৫ সেপ্টেম্বর ২০২৪
চিকিৎসক খুনের মামলার আরজি করের সাবেক অধ্যক্ষ ও ওসি গ্রেপ্তার

কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে নারী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় সাবেক অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেপ্তার দেখিয়েছে ভারতের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই)। তবে হাসপাতালটির দুর্নীতি সংক্রান্ত মামলায় এর আগেই তাকে গ্রেপ্তার করেছিল তদন্ত সংস্থাটি। শনিবার (১৪ সেপ্টেম্বর) ধর্ষণ ও খুনের মামলায়ও গ্রেপ্তার দেখানো হলো কারাগারে থাকা এ অধ্যক্ষকে।

সন্দীপের পাশাপাশি গ্রেপ্তার হয়েছেন স্থানীয় টালা থানার ওসি অভিজিৎ মন্ডল। তার বিরুদ্ধে ধর্ষণ ও খুনের মামলা নিতে দেরি করা ও তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ আছে।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, সন্দীপ ঘোষ ও অভিজিৎ মন্ডলকে গ্রেপ্তারের ফলে আরজি কর মেডিক্য়াল কলেজ এবং হাসপাতালের তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের মামলায় মোট আটকের সংখ্যা সংখ্যা বেড়ে দাঁড়াল তিন। প্রথমে গ্রেপ্তার করা হয়েছিল কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়কে। তাকে গ্রেপ্তার করেছিল কলকাতা পুলিশ। কয়েকদিন পরেই সিবিআইয়ের হাতে ধর্ষণ এবং খুনের মামলার তদন্তভার চলে যায়। তারপর এক মাস কেটে গেলেও নতুন করে কাউকে গ্রেপ্তার করতে পারেনি সিবিআই।

তবে গতকাল শনিবার একসঙ্গে দুজনকে গ্রেপ্তার করলো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গত ৯ আগস্ট আরজি করের ঘটনার পর ১৩ আগস্ট কলকাতা হাইকোর্ট সিবিআইকে তদন্তের দায়িত্ব দেন। 

আগামী মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দেশটির সর্বোচ্চ আদালতে আরজি কর মামলার শুনানির ৭২ ঘণ্টা আগেই এই গ্রেপ্তার তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন অনেকেই।

/ফিরোজ/


সর্বশেষ

পাঠকপ্রিয়