ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

ইয়েমেন থেকে ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা 

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৪, ১৫ সেপ্টেম্বর ২০২৪  
ইয়েমেন থেকে ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা 

ইয়েমেন থেকে মধ্য ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, ইয়েমেন থেকে ছোঁড়া একটি সারফেস টু সারফেস ক্ষেপণাস্ত্র জনবসতিহীন খোলা জায়গায় আঘাত হানায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। খবর রয়টার্সের।

আজ রোববার এ হামলা ঘটনা ঘটেছে। ক্ষেপণাস্ত্র হামলার সঙ্গে সঙ্গে তেল আবিব এবং মধ্য ইসরায়েল জুড়ে বিমান হামলার সাইরেন বেজে ওঠে। এসময় বাসিন্দাদের দ্রুত নিরাপদ আশ্রয়ে সরে যেতে বলা হয়।

ইসরায়েলি বাহিনী জানিয়েছে, ইয়েমেনের ছোড়া সারফেস টু সারফেস ক্ষেপণাস্ত্রটি একটি ফাঁকা জায়গায় পড়েছে বলে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে জানিয়েছেন, এই অঞ্চলে ব্যাপক বিস্ফোরণের আওয়াজও শোনা গিয়েছিল। তবে ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, তারা ক্ষেপণাস্ত্রটিকে ধংস করতে ইন্টারসেপ্টর উৎক্ষেপণ করেছিল।

রয়টার্সের খবরে বলা হয়, ইন্টারসেপ্টরগুলো ক্ষেপণাস্ত্রটিকে বাধা দিতে পেরেছে কি না স্পষ্ট নয়। এক প্রত্যক্ষদর্শী রয়টার্সকে জানিয়েছেন, তিনি একটি খোলা মাঠে ধোঁয়া উড়তে দেখেছেন। অগ্নিকাণ্ডের ঘটনাটি ক্ষেপণাস্ত্রের সরাসরি আঘাত বা ইন্টারসেপ্টর ধ্বংসাবশেষের কারণে কিনা, সে ব্যাপারে নিশ্চিত নন তিনি। 

ইয়েমেনের কোনো গোষ্ঠী এখনও এ হামলা দায় স্বীকার করেনি। তবে এর আগে গত জুনে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা তেল আবিবে ড্রোন হামলা চালায়। এতে একজন নিহত ও চারজন আহত জয়। জবাবে ইসরায়েলও ইয়েমেনের হোদেইদাহ বন্দরের কাছে হুতিদের স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালায়। এতে ৩ জন নিহত ও ৮৭ জন আহত হয়।

/ফিরোজ/


সর্বশেষ

পাঠকপ্রিয়