ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

নাইজেরিয়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত কারাগার, পালিয়ে গেল প্রায় ৩০০ বন্দি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ১৬ সেপ্টেম্বর ২০২৪  
নাইজেরিয়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত কারাগার, পালিয়ে গেল প্রায় ৩০০ বন্দি

নাইজেরিয়ায় ভয়াবহ বন্যায় একটি কারাগারের দেয়াল ধসে পড়ার পর কারাগারটি থেকে প্রায় ৩০০ বন্দি পালিয়ে গেছেন। গত সপ্তাহে এ ঘটনা ঘটেছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স। 

প্রতিবেদনে বলা হয়েছে, বিধ্বংসী বন্যায় গত সপ্তাহের শুরুতে উত্তর-পূর্ব নাইজেরিয়ার মাইদুগুরিতে একটি কারাগারের দেয়াল ধসে পড়ার ফলে ২৮১ জন বন্দি পালিয়ে গেছেন বলে কারা কর্তৃপক্ষ রোববার জানিয়েছে।

নাইজেরিয়া সংশোধনমূলক পরিষেবার মুখপাত্র ওমর আবুবাকার এক বিবৃতিতে বলেছেন, নিরাপত্তা সংস্থাগুলো অভিযান চালিয়ে পলাতক বন্দিদের মধ্যে সাতজনকে আটক করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান তিনি। মাইদুগুরি হলো বোর্নো রাজ্যের রাজধানী।

গত সপ্তাহের শুরুতে কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যার শিকার হয়েছে অঞ্চলটি। ভারি বৃষ্টিপাতের পর বন্যা শুরু হয়। বন্যায় রাষ্ট্রীয় মালিকানাধীন একটি চিড়িয়াখানাও ধ্বংস হয়ে যায়। ফলে চিড়িয়াখানা থেকে কুমির এবং সাপও পানিতে ভেসে যায়।

আফ্রিকার এই দেশটির জরুরি সংস্থার মতে, বন্যায় কমপক্ষে ৩০ জনের মৃত্যু হয়েছে এবং আরও ১০ লাখ লোক ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া আরও কয়েক লক্ষ লোক বাস্তুচ্যুত হয়েছেন এবং তারা আশ্রয় শিবিরে যেতে বাধ্য হয়েছেন।

/ফিরোজ/


সর্বশেষ

পাঠকপ্রিয়