ঢাকা     বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৪ ১৪৩১

দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন অতীশি

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ১৭ সেপ্টেম্বর ২০২৪  
দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন অতীশি

দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হতে চলেছেন আম আদমি পার্টির (আপ) নেত্রী ও শিক্ষামন্ত্রী অতীশি মারলেনা। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে নতুন মুখ্যমন্ত্রী হিসেবে তার নাম প্রস্তাব করেছেন দলের প্রধান অরবিন্দ কেজরিওয়াল।

এনডিটিভির খবরে বলা হয়েছে, আজ বিকেলে লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার সঙ্গে বৈঠক করে অরবিন্দ কেজরিওয়াল মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করবেন। তারপর অতীশি মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেবেন। আজ আম আদমি পার্টির (এএপি) নেতাদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অতীশি বর্তমানে দিল্লি সরকারের শিক্ষা ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন। তিনি অক্সফোর্ড ইউনিভার্সিটির সাবেক শিক্ষার্থী। দিল্লির স্কুলগুলোতে শিক্ষা ব্যবস্থা ঢেলে সাজাতে ব্যাপকভাবে কাজ করেছেন অতীশি।

এর আগে, দীর্ঘ ছয় মাস কারাভোগ শেষে কারামুক্তির মাত্র দুদিন পর মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন অরবিন্দ কেজরিওয়াল। স্থানীয় সময় রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে দিল্লিতে আয়োজিত দলীয় এক অনুষ্ঠানে কেজরিওয়াল এমন ঘোষণা দেন।

কেজরিওয়াল বলেন, দুই দিনের মধ্যে মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে যাচ্ছি। জনগণ রায় না দেওয়া পর্যন্ত আমি চেয়ারে বসব না।

তিনি আরও বলেন, আমি আইনি আদালত থেকে ন্যায়বিচার পেয়েছি। এখন জনতার আদালত থেকে ন্যায়বিচার পেতে চাই।

দিল্লিতে নির্বাচনের মাত্র কয়েক মাস বাকি। আগামী নির্বাচনে কেজরিয়াল তাকে আবারও ভোট নিয়ে নির্বাচিত করার জন্য দিল্লির জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

/ফিরোজ/


সর্বশেষ

পাঠকপ্রিয়