ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

ইতালিতে বাড়ি ধসে একই পরিবারের ৪ সদস্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৬, ২৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৮:৪৩, ২৩ সেপ্টেম্বর ২০২৪
ইতালিতে বাড়ি ধসে একই পরিবারের ৪ সদস্য নিহত

ইতালির দক্ষিণাঞ্চলে গ্যাস বিস্ফোরণে দুই শিশুসহ একই পরিবারের চার সদস্যের মৃত্যু হয়েছে। নেপলসের কাছে স্যাভিয়ানো শহরে তাদের দোতলা বাড়িটি বিস্ফোরণে আংশিকভাবে ধসে পড়ে। এতে ভাইবোন- একটি ছেলে এবং একটি মেয়ে, পাশাপাশি তাদের মা এবং দাদি মারা যায়। খবর বিবিসির। 

ইতালির দমকলকর্মীরা জানিয়েছেন, ধ্বংসস্তূপ থেকে বাবা ও এক নবজাতককে জীবিত উদ্ধার করা হয়েছে। 

স্থানীয় মিডিয়া জানিয়েছে, উদ্ধারকৃত ব্যক্তিকে গুরুতর আহত অবস্থায় নেপলসের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে নবজাতকের আঘাতগুলো প্রাণঘাতী নয়। 

ইতালির ফায়ার সার্ভিসের ভিজিলি দেল ফুওকো জানিয়েছেন, বাবা-মা এবং তিন সন্তান বাড়িটির নিচ তলায় থাকতেন, অন্য একজন নারী- যার পরিচয় দাদি বলে জানা গেছে, তিনি দ্বিতীয় তলায় থাকতেন।

ভিজিলি ডেল ফুওকো এক বিবৃতিতে বলেছেন, ‘অগ্নিনির্বাপক কর্মীরা বাবা এবং একটি নবজাতক শিশুকে জীবিত উদ্ধার করেছে। তাদেরকে চিকিৎসকার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। দুর্ভাগ্যবশত দুটি শিশু- একটি ছেলে এবং একটি মেয়েকে প্রাণহীন অবস্থায় উদ্ধার করা হয়েছিল। তাদের জন্য কিছুই করতে পারেনি।’ 

যদিও কর্তৃপক্ষ শিশুদের বয়স নিশ্চিত করেনি, তবে স্থানীয় মিডিয়া জানিয়েছে যে, তাদের বয়স ছিল চার এবং ছয় বছর।

রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বাড়িটি ধসে পড়ার সঠিক কারণ নিয়ে তদন্ত চলছে। তবে প্রাথমিক তথ্য বলছে, গ্যাস বিস্ফোরণে বাড়িটি ধসে পড়েছে।

/ফিরোজ/


সর্বশেষ

পাঠকপ্রিয়