ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর বিমান বাহিনীর শীর্ষ কমান্ডার নিহত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৮, ২৬ সেপ্টেম্বর ২০২৪  
ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর বিমান বাহিনীর শীর্ষ কমান্ডার নিহত

লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণ শহরতলীতে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর বিমান বাহিনীর একটি ইউনিটের প্রধান মোহাম্মদ সুরুর নিহত হয়েছেন। নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে বৃহস্পতিবার রয়টার্স এ তথ্য জানিয়েছে।
 
ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) এক্স-এ পোস্ট করা এক বিবৃতিতে জানিয়েছে, তারা বৈরুতে যুদ্ধবিমান হামলা চালিয়ে সুরুরকে হত্যা করেছে।

হিজবুল্লাহর আল-মানার টিভি একটি ভবনের ক্ষতিগ্রস্ত উপরের তলার ছবি সম্প্রচার করে। যে ভবনটিতে হামলা চালানো হয়েছে তার আশেপাশে হিজবুল্লাহর বেশ কয়েকটি স্থাপনা রয়েছে এবং অনেক বেসামরিক লোক সেখানে বাস করে।

এদিকে, জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী। বিমান থেকে অবতরণের পর তিনি সাংবাদিকদের বলেছেন, ইসরায়েলি ‘সামরিক বাহিনী হিজবুল্লাহকে পূর্ণ শক্তি দিয়ে আঘাত করতে থাকবে এবং আমরা আমাদের সব লক্ষ্য অর্জন না করা পর্যন্ত থামব না, প্রথমত এবং সর্বাগ্রে উত্তরের বাসিন্দাদের নিরাপদে তাদের বাড়িতে ফিরতে দেওয়ার বিষয়টি থাকবে।’

প্রসঙ্গত, ২০০৬ সালে একটি বড় যুদ্ধের পর এবারই প্রথম লেবাননে ইসরায়েল সবচেয়ে ভারী বোমাবর্ষণ করছে। ইসরায়েলি হামলার কারণে কয়েক লাখ মানুষ তাদের বাড়িঘর ছেড়ে পালিয়েছে।

ঢাকা/শাহেদ


সর্বশেষ

পাঠকপ্রিয়