ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

ইসরায়েলি হামলা: দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর বেশ কয়েকজন কমান্ডার নিহত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৩, ২৮ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৯:৫৫, ২৮ সেপ্টেম্বর ২০২৪
ইসরায়েলি হামলা: দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর বেশ কয়েকজন কমান্ডার নিহত

লেবাননের ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর বিভিন্ন অবস্থান লক্ষ্য করে ব্যাপক বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল।

ইসরায়েলি সামরিক বাহিনী দাবি করেছে, তাদের যুদ্ধবিমানগুলো গোলাবর্ষণ করে দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র ইউনিটের কমান্ডার মোহাম্মদ আলী ইসমাইল এবং তার ডেপুটি হুসেইন আহমেদ ইসমাইলকে হত্যা করেছে। খবর আল অ্যারাবিয়ার।

শনিবার (২৮ অক্টোবর) ইসরায়েলি সেনাবাহিনীর আরবি মুখপাত্র আভিচায় আদ্রাই সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ একটি পোস্ট করে এমন দাবি করেছেন। 

আভিচায় আদ্রাই তার পোস্টে বলেছেন, ‘ইসরায়েলি যুদ্ধবিমান নির্ভুল হামলা চালিয়ে দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র ইউনিটের কমান্ডার মোহাম্মদ আলী ইসমাইল এবং তার ডেপুটিকে হত্যা করেছে।’ তিনি যোগ করেছেন, ‘হিজবুল্লাহর বেশ কয়েকজন কমান্ডার ও সন্ত্রাসীদের নির্মূল করা হয়েছে।’

বিবৃতিতে বলা হয়েছে, ‘ইসমাইল অনেক সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য দায়ী...যার মধ্যে রয়েছে ইসরায়েল রাজ্যের ভূখণ্ডের দিকে রকেট উৎক্ষেপণ এবং গত বুধবার দেশের রাজধানীর দিকে সারফেস টু সারফেস মিসাইল নিক্ষেপ।’

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, চলমান অভিযানে ইতিমধ্যে হিজবুল্লার রকেট ইউনিটের প্রধান ইব্রাহিম মুহাম্মাদ কাবিসিসহ ক্ষেপণাস্ত্র ও রকেট ইউনিটের আরও বেশ কয়েকজন সিনিয়র কর্মকর্তাকে হত্যা করা হয়েছে।

হিজবুল্লাহর দক্ষিণ লেবাননের ক্ষেপণাস্ত্র ইউনিটের কমান্ডার মোহাম্মদ আলী ইসমাইল এবং তার ডেপুটি হুসেইন আহমেদ ইসমাইলের বিরুদ্ধে কবে ও কোথায় এই অভিযান চালানো হয়েছে, তা নিশ্চিত করে ইসরায়েলি।

হিজবুল্লাহ কমান্ডারদের সম্পর্কে ইসরায়েলের ঘোষণার বিষয়টি নিশ্চিত বা অস্বীকার করেনি।


সর্বশেষ

পাঠকপ্রিয়