ঢাকা     রোববার   ০৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২১ ১৪৩১

ভারতের পররাষ্ট্রমন্ত্রীকে বিক্ষোভে যোগ দিতে আমন্ত্রণ জানাবে ইমরান খানের দল!

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২০, ৫ অক্টোবর ২০২৪   আপডেট: ২২:২১, ৫ অক্টোবর ২০২৪
ভারতের পররাষ্ট্রমন্ত্রীকে বিক্ষোভে যোগ দিতে আমন্ত্রণ জানাবে ইমরান খানের দল!

পাকিস্তানে চলমান সরকারবিরোধী বিক্ষোভে অংশ নিতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করকে আমন্ত্রণ জানাবে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। শুক্রবার খাইবার পাখতুনখোয়া প্রদেশের মুখ্যমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ব্যারিস্টার মোহাম্মদ আলী সাইফ জিও নিউজকে এ কথা বলেছেন।

ইমরান খানের মুক্তির দাবিতে শুক্রবার পিটিআই কর্মীরা ইসলামাবাদের দিকে পদযাত্রা করে। শুক্রবার পিটিআইয়ের সমর্থকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। ইমরান সমর্থকদের হামলায় ৮০ জনেরও বেশি পুলিশ সদস্য আহত হয়েছে। শনিবার ইসলামাবাদের ডিচকে সমাবেশের ঘোষণা দিয়েছে ইমরান খানের সমর্থকরা।

পিটিআই নেতা ব্যারিস্টার সাইফ বলেছেন, ‘আমরা জয়শঙ্করকে আমাদের বিক্ষোভে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানাব, আমাদের জনগণের প্রতি ভাষণ দিতে বলব এবং তাকে দেখাব যে আমাদের গণতন্ত্র কতটা শক্তিশালী যা প্রত্যেককে (তাদের মৌলিক অধিকার প্রয়োগের) বিক্ষোভ করার অনুমতি দেয়।’

আরো পড়ুন:

ব্যারিস্টার সাইফের এই মন্তব্যের পর ব্যাপক সমালোচনা শুরু হয়। অনেকে তার এই মন্তব্যকে দেশদ্রোহ বলে আখ্যা দিয়েছে।

এর পরিপ্রেক্ষিতে পিটিআই চেয়ারম্যান ব্যারিস্টার গোহর আলি খান বলেছেন, ব্যারিস্টের সাইফের মন্তব্য প্রসঙ্গের বাইরে থেকে নেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘ভারতের প্রতি পিটিআই-এর নীতি পাকিস্তানের নীতির মতোই [...] আমরা ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীকে কোনো দলীয় অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানাব না।’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়