ঢাকা     মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৩ ১৪৩১

হিজবুল্লাহর লজিস্টিক নেটওয়ার্কের প্রধানকে হত্যার দাবি ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ৮ অক্টোবর ২০২৪   আপডেট: ১৫:৪৮, ৮ অক্টোবর ২০২৪
হিজবুল্লাহর লজিস্টিক নেটওয়ার্কের প্রধানকে হত্যার দাবি ইসরায়েলের

লেবাননের রাজধানী বৈরুতে গতকাল সোমবার সন্ধ্যায় বিমান হামলা চালিয়ে হিজবুল্লাহর একজন জ্যেষ্ঠ কমান্ডারকে হত্যার দাবি করেছে ইসরায়েল। খবর আনাদোলু এজেন্সির।

আজ মঙ্গলবার ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, দক্ষিণ বৈরুতে সোমবার সন্ধ্যায় ‘সুনির্দিষ্ট’ বিমান হামলায় হামাসের জ্যেষ্ঠ কমান্ডার সুহেল হুসেইন নিহত হয়েছেন।

ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, সুহেল হুসেইন হিজবুল্লাহ গোষ্ঠীর লজিস্টিক নেওয়ার্কের প্রধান ছিলেন। ইরান থেকে অস্ত্র আনা এবং সেসব অস্ত্র হিজবুল্লাহর বিভিন্ন ইউনিটের মধ্যে বিলিবণ্টনের দায়িত্বে ছিলেন সুহেইল।

বিবৃতিতে ইসরায়েলি সেনাবাহিনী আরও বলেছে, সুলেইল হিজবুল্লাহর সামরিক নেতৃত্ব কাউন্সিলের সদস্য ছিলেন, যা জিহাদ কাউন্সিল নামে পরিচিত। 

ইসরায়েলের এমন দাবির বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া জানায়নি হিজবুল্লাহ।

২৩ সেপ্টেম্বর থেকে লেবাননে হিজবুল্লাহর বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে ব্যাপক বিমান হামলা চালাচ্ছে ইসরায়েল। এতে এখন পর্যন্ত ১ হাজার ২৫০ জনেরও বেশি লেবানিজ নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩ হাজার ৬১৮ জন। এছাড়া বাস্তুচ্যুত হয়েছেন ১২ লাখেরও বেশি মানুষ। 

গত ২৭ সেপ্টেম্বর বৈরুতে ব্যাপক ইসরায়েলি হামলায় হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহ নিহত হন। তার সঙ্গে ইরানের রেভল্যুশনারি গার্ডস কোরের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্বাস নিলফোরুশান ছিলেন। হামলায় তিনিও নিহত হন।

সংগঠনে হাসান নাসরুল্লাহর সম্ভাব্য উত্তরসূরি বিবেচিত হচ্ছেন হাশেম সাফিউদ্দিন। তবে গত বৃহস্পতিবার রাতে বৈরুতের দক্ষিণ উপকণ্ঠে হাশেম সাফিউদ্দিনের অবস্থান লক্ষ্য করে ইসরায়েল বিমান হামলার পর থেকে তিনি নিখোঁজ রয়েছেন।

/ফিরোজ/


সর্বশেষ

পাঠকপ্রিয়