ঢাকা     শনিবার   ১২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৭ ১৪৩১

কমলা হ্যারিসের মেডিকেল রেকর্ড প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ১২ অক্টোবর ২০২৪  
কমলা হ্যারিসের মেডিকেল রেকর্ড প্রকাশ

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিস তার মেডিকেল রেকর্ড প্রকাশ করেছেন। শুক্রবার ওই রেকর্ডের সঙ্গে হ্যারিসের চিকিৎসকের একটি পত্রও জুড়ে দেওয়া হয়েছে। তাতে বলা হয়েছে, হ্যারিসের স্বাস্থ্য চমৎকার এবং প্রেসিডেন্ট হিসাবে কাজ করার জন্য প্রয়োজনীয় ‘শারীরিক ও মানসিক স্থিতিস্থাপকতার অধিকারী’ তিনি।

সর্বশেষ গত জুলাইয়ে স্বাস্থ্য পরীক্ষা করিয়েছিলেন হ্যারিস। হ্যারিসের চিকিৎসক  জোশুয়া সিমন্স চিঠিতে জানিয়েছেন, হ্যারিসের মৌসুমী অ্যালার্জি এবং ছত্রাকের (একটি সাধারণ ত্বকের অবস্থা) ইতিহাস রয়েছে। এই অ্যালার্জিগুলো অনুনাসিক স্প্রে, চোখের ড্রপ এবং অ্যালেগ্রা (একটি অ্যালার্জির বড়ি) সহ  অন্যান্য ওষুধ দিয়ে ‘ভালভাবে নিয়ন্ত্রণ’ করা হয়েছে। তবে তিন বছর অ্যালার্জেন ইমিউনোথেরাপির পরে তার আর সেগুলোর প্রয়োজন নেই।

মার্কিন সেনাবাহিনীর কর্নেল এবং ভাইস-প্রেসিডেন্টের চিকিৎসক ডা. সিমন্স জানিয়েছেন, হ্যারিসের ডায়াবেটিস, রক্তচাপ, উচ্চ কোলেস্টেরল বা কার্ডিয়াক রোগের কোনও ব্যক্তিগত ইতিহাস নেই। তবে তার ভিটামিন ডি এর ঘাটতি রয়েছে। অবশ্য ভাইস-প্রেসিডেন্ট একটি ভিটামিন ডি৩ সম্পূরক গ্রহণ করেন।

আরো পড়ুন:

চিকিৎসক বলেছেন, হ্যারিস ‘তামাকজাত দ্রব্য ব্যবহার করেন না এবং শুধুমাত্র মাঝে মাঝে ও পরিমিত পরিমাণে মদ পান করেন।’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়