ঢাকা     মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ৩০ ১৪৩১

ভারতের ১০ বিমানে বোমার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ১৫ অক্টোবর ২০২৪  
ভারতের ১০ বিমানে বোমার হুমকি

৪৮ ঘন্টারও কম সময়ের মধ্যে ভারতের ১০ বিমানে বোমার হুমকি পাওয়া গেছে। মঙ্গলবার সিভিল এভিয়েশন সিকিউরিটি ব্যুরো এ তথ্য জানিয়েছে। 

কর্মকর্তারা জানিয়েছেন, স্থানীয় সময়  মঙ্গলবার বিকেলে দিল্লি থেকে শিকাগোগামী এয়ার ইন্ডিয়ার ফ্লাইট এআই ১২৭- এ বোমা রয়েছে বলে অজ্ঞাত ফোন কল থেকে জানানো হয়। এর পরপরই বিমানটি কানাডাতে জরুরি অবতরণ করে। একই ঘটনা ঘটে সৌদি আরবের দাম্মাম থেকে লখনৌগামী ইন্ডিগোর বিমানে। বোমার খবর প্রকাশ্যে আসতেই জয়পুরে জরুরি অবতরণ করানো হয় বিমানটি। দ্বারভাঙা থেকে মুম্বাইগামী স্পাইসজেটের বিমান এবং  শিলিগুড়ি থেকে বেঙ্গালুরুগামী আকাসা এয়ারের বিমানেও বোমার হুমকি আসে। তবে দীর্ঘ তল্লাশির পরেও কোনো বিমান থেকে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।

এর আগে সোমবার অমৃতসর-দেরাদুন-দিল্লিগামী অ্যালায়েন্স এয়ারের ফ্লাইট এবং মাদুরাই থেকে সিঙ্গাপুরগামী এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইটেও এ ধরনের হুমকি পাওয়া গেছে।

ইন্ডিগোর মুখপাত্র বলেছেন, ‘আমাদের যাত্রী ও ক্রুদের নিরাপত্তা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার এবং আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছি। নির্দেশিকা অনুযায়ী সমস্ত প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করছি।’

ঢাকা/শাহেদ


সর্বশেষ

পাঠকপ্রিয়