ঢাকা     বুধবার   ১৬ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ০ ১৪৩১

মাথায় টাক থাকায় ১০০ জনকে সংবর্ধনা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ১৬ অক্টোবর ২০২৪   আপডেট: ২১:৩১, ১৬ অক্টোবর ২০২৪
মাথায় টাক থাকায় ১০০ জনকে সংবর্ধনা

মাথায় চুল কমে এলে কত কী না করেন পুরুষরা! সেলুনে গিয়ে বিশেষে কায়দায় চুল কাটিয়ে টাক ঢাকার চেষ্টা করেন। চুল গজানোর বিজ্ঞাপনে প্রলুব্ধ হয়ে দামি প্রসাধনী কিনে মাখেন। চুল পুরোপুরি বিলুপ্ত হলে অনেকে উপহাসের পাত্র হন পরিচিত তো বটেই, অপরিচিত মহলেও। কিন্তু ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে মাথায় টাক থাকার জন্যই ১০০ জন সংবর্ধিত হলেন। খবর আনন্দবাজার অনলাইন

টাকা মাথার পুরুষদের ‘বুদ্ধিজীবী’ হিসাবে সংবর্ধনা দিলেন তৃণমূল বিধায়ক শওকত মোল্লা। স্থানীয়েরা মজা করে যেটাকে ‘টাক-সংবর্ধনা’ বলছেন। আগামী দিনেস গোটা বিধানসভাতেই টাকের সম্মান কর্মসূচি চলবে বলেও জানিয়েছেন বিধায়ক।

বুধবারের কর্মসূচিতে উপস্থিত টাকের মালিকদের বিধায়ক নিজে হাতে গোলাপ দেন। সঙ্গে পাঞ্জাবি। 

কর্মসূচিতে তিনি বলেছেন, ‘টেকো মানেই বুদ্ধিমান, জ্ঞানী। টাক থাকে বুদ্ধিজীবীদের।’ 

তার দাবি, সবাই নতুন কিছু করার চেষ্টা করছেন বলে তিনিও স্বতন্ত্র একটি উদ্যোগ নিয়েছেন। এ বার এলাকার টাকমাথা লোকেদের শুধু সংবর্ধনা দিয়েছেন। কিছু দিনের মধ্যে বড় করে প্রতিযোগিতা আয়োজনের ইচ্ছা রয়েছে। 

বুধবার ক্যানিং পূর্ব বিধানসভার দুটি অঞ্চলের প্রায় ১০০ জন মানুষকে একত্রিত করেছিলেন তৃণমূল বিধায়ক এবং তার সঙ্গীরা। ওই ১০০ জনের মধ্যে সাযুজ্য হল, তাদের প্রত্যেকের মাথায় টাক রয়েছে। তবে টাকেও ছিল বৈচিত্র। কারো একমাথা টাক, কারো কপালের দু’দিকের চুল হালকা হয়ে গিয়েছে। কারো সামনে টাক, পিছনের দিকটা ঠিকঠাক। কারো আবার কানের ধার বরাবর কিছু চুল অবশিষ্ট রয়েছে। অনুষ্ঠানের শেষে সবার মুখেই হাসি। হাতে নতুন পাঞ্জাবি আর লাল গোলাপ।

হঠাৎ এমন ‘কর্মসূচি’ কেন, তা জানাতে গিয়ে স্থানীয় তৃণমূল নেতারা জানিয়েছেন, ব্লকে ব্লকে দলের পক্ষে বিজয়া সম্মিলনীর আয়োজন হচ্ছে। বুধবারেও ‘টাক-সংবর্ধনা’ সেই বিজয়া সম্মিলনীর অঙ্গ।

ঢাকা/শাহেদ


সর্বশেষ

পাঠকপ্রিয়