ঢাকা     সোমবার   ২১ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৫ ১৪৩১

ভোটারদের প্রতিদিন ১০ লাখ ডলার দেবেন ইলন মাস্ক

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৮, ২০ অক্টোবর ২০২৪   আপডেট: ২২:৫৭, ২০ অক্টোবর ২০২৪
ভোটারদের প্রতিদিন ১০ লাখ ডলার দেবেন ইলন মাস্ক

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ইলন মাস্ক তার ট্রাম্প-সমর্থক রাজনৈতিক কার্যক্রম কমিটি ‘আমেরিকা প্যাক’ এর মাধ্যমে ভোটারদের প্রতিদিন ১০ লাখ ডলার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। মার্কিন সংবিধানের প্রথম ও দ্বিতীয় সংশোধনীর পক্ষে করা মাস্কের পিটিশনে যারা স্বাক্ষর করবেন লটারির মাধ্যমে প্রতিদিন তাদের মধ্যে একজনকে বেছে নেওয়া হবে এই অর্থ দেওয়ার জন্য।

মাস্ক ঘোষণা দিয়েই ক্ষান্ত হননি। শনিবার পেনসিলভেনিয়ায় ট্রাম্পের সমর্থনে আয়োজিত সমাবেশে একজন অংশগ্রহণকারীকে ১০ লাখ ডলারের চেক প্রদান করেন। সমাবেশের আয়োজকদের দেওয়া তথ্য অনুযায়ী, বিজয়ীর নাম জন ড্রেহার।

টেসলার প্রতিষ্ঠাতা ডেরেকে চেক হস্তান্তর করার সময় বলেছিন, ‘সংবিধানের ব্যাপারে জনের কোনো ধারণা ছিল না। যাইহোক, আপনাকে স্বাগত জানাই।’

আরো পড়ুন:

মাস্ক জানিয়েছেন, পিটিশনে স্বাক্ষর করার জন্যে শুধুমাত্র রিপাবলিকান হতে হবে এমন নয়, যে কোনো নিবন্ধিত ভোটার, এমনকি ডেমোক্রেটরাও এতে অংশগ্রহণ করতে পারবেন।

মাস্কের এ উদ্যোগের উদ্দেশ্য হচ্ছে, ট্রাম্প সমর্থকদের মধ্যে যারা সাধারণত ভোট দেন না, তাদের ভোটার নিবন্ধনে উৎসাহিত করা এবং নির্বাচনের ফলাফলে ইতিবাচক প্রভাব ফেলা।

পিটিশনে বলা হয়েছে, ‘প্রথম ও দ্বিতীয় সংশোধনীগুলো বাক স্বাধীনতা এবং অস্ত্র বহনের অধিকারের নিশ্চয়তা দেয়। নিচে স্বাক্ষর করে আমি প্রথম ও দ্বিতীয় সংশোধনীর প্রতি আমার সমর্থন জানাচ্ছি।’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়