ঢাকা     সোমবার   ২১ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৫ ১৪৩১

জম্মু-কাশ্মিরে সন্ত্রাসী হামলা, নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০০, ২১ অক্টোবর ২০২৪   আপডেট: ১০:০৪, ২১ অক্টোবর ২০২৪
জম্মু-কাশ্মিরে সন্ত্রাসী হামলা, নিহত ৭

ভারতের জম্মু ও কাশ্মিরের গান্দেরবাল জেলায় সন্ত্রাসী হামলায় ছয় নির্মাণ শ্রমিক ও একজন চিকিৎসক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। গতকাল রোববার রাতে এ হামলার ঘটনা ঘটে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, রোববার গান্দেরবাল জেলায় একটি বেসরকারি প্রতিষ্ঠানের শ্রমিকদের ক্যাম্পে এলোপাতাড়ি গুলি চালায় অন্তত দুজন সন্ত্রাসী। এতে ছয়জন শ্রমিক ও একজন চিকিৎসক প্রাণ হারিয়েছেন। গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন আরও পাঁচজন। আহত ও মৃত শ্রমিকরা একটি টানেল তৈরির কাজে যুক্ত ছিলেন। 

জম্মু ও কাশ্মিরের পুলিশ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া পোস্টে বলেছেন, এলাকাটি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছে। শিগগিরই এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে। এখনও এ হামলায় দায় স্বীকার করেনি কেউ।

এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন জম্মু ও কাশ্মিরের নতুন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ। দ্রুত হামলাকারীদের খুজে বের করার নির্দেশ দেন তিনি।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, এ বছর গান্দেরবাল ও বুদগাম এলাকা থেকে জিতে জম্মু ও কাশ্মিরের বিধানসভা ভোটে নির্বাচিত হয়েছেন ওমর আবদুল্লাহ। তারই এলাকায় এই হামলার ঘটনা এলাকার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে।

এক্স পোস্টে আবদুল্লা লেখেন, ‘সোনমার্গে শ্রমিকদের ওপর নৃশংস এবং কাপুরুষোচিত হামলার দুঃখজনক খবর পেয়েছি। নিহতরা একটি গুরুত্বপূর্ণ পরিকাঠামো প্রকল্প নির্মাণের কাজ করছিলেন। আমি নিরস্ত্র নিরীহ মানুষের ওপর এই হামলার তীব্র নিন্দা জানাই এবং তাঁদের প্রিয়জনদের প্রতি সমবেদনা জানাচ্ছি।’

এ ঘটনার নিন্দা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নীতিন গড়করি। তিনি এক্স হ্যান্ডেলে লেখেন, ‘জম্মু ও কাশ্মিরের সোনমার্গে সাধারণ নাগরিকদের ওপর জঘন্য সন্ত্রাসী হামলা কাপুরুষতার একটি ঘৃণ্য কাজ। যারা এই জঘন্য কাজের সঙ্গে জড়িত তাদের রেহাই দেওয়া হবে না। তাদের কঠোর শাস্তির মুখোমুখি করা হবে আমাদের নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে।’

/ফিরোজ/


সর্বশেষ

পাঠকপ্রিয়