ঢাকা     বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৮ ১৪৩১

ট্রাম্পকে ‘রাজনৈতিকভাবে’ একঘরে করা উচিত: বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ২৩ অক্টোবর ২০২৪   আপডেট: ১৫:১৪, ২৩ অক্টোবর ২০২৪
ট্রাম্পকে ‘রাজনৈতিকভাবে’ একঘরে করা উচিত: বাইডেন

রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প গণতন্ত্রের জন্য হুমকি। তাকে ‘রাজনৈতিকভাবে’ একঘরে করে রাখা উচিত। আসন্ন নির্বাচনকে ঘিরে নিউ হ্যাম্পশায়ার অঙ্গরাজ্যে প্রচারণার সময় মঙ্গলবার (২২ অক্টোবর) এসব কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

তিনি বলেছেন, ‘তাকে (ট্রাম্প) বন্দি করে রাখা উচিত। রাজনৈতিকভাবে বন্দি রাখতে হবে। দূরে ঠেলে দিতে হবে। আমাদের এটা করতেই হবে।’

বাইডেন আরও বলেছেন, সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প মার্কিন সংবিধান উপেক্ষা করতে চান। বর্তমান ভাইস প্রেসিডেন্ট ও ডেমোক্রেট প্রার্থী কমলা হ্যারিসকে ট্রাম্প পরাজিত করলে যুক্তরাষ্ট্রের গণতন্ত্র সংকটে পড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

আরো পড়ুন:

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৬ সালের নির্বাচনে ট্রাম্পের জনসভায় তার সমর্থকরা তখনকার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটনকে উদ্দেশ্যে করে ‘তাকে আটকে রাখুন’ (লক হার আপ) স্লোগান দিতেন। এসব স্লোগানে সমর্থকদের কখনও নিরুৎসাহিত করেননি ট্রাম্প। 

তবে এবছর পাশার দান উল্টে গেছে। ট্রাম্পের বিরুদ্ধে ঘুষ প্রদানসহ ৩৪টি মামলা রয়েছে। এছাড়া ২০২০ সালের নির্বাচনী ফল পাল্টে দেওয়ার জন্য ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ফলে দেখা যাচ্ছে, হ্যারিসের জনসভায় তার সমর্থকরা বেশ কয়েকবার ট্রাম্পকে উদ্দেশ্য করে ‘তাকে আটকে রাখুন’ (লক হিম আপ) স্লোগান দিয়েছেন।

অবশ্য তাদেরকে এসব স্লোগান দিতে নিরুৎসাহিত করেন ডেমোক্রেট প্রার্থী হ্যারিস। তিনি বলেছেন, ট্রাম্পের বিষয়ে বিচার বিভাগ সিদ্ধান্ত নেবে। সাবেক প্রেসিডেন্টকে ব্যালট বাক্সে পরাজিত করাই ডেমোক্রেট প্রার্থীর একমাত্র লক্ষ্য।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়