ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘মন নিয়ে প্রতারণা চলবে না চলবে না’

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০২-০১ ৮:১৭:৩১ এএম     ||     আপডেট: ২০১৮-০২-০১ ১২:১৮:১৩ পিএম
‘মন নিয়ে প্রতারণা চলবে না চলবে না’
শুটিংয়ের ফাঁকে ক্যামেরাবন্দি অভিনয়শিল্পীরা

বিনোদন ডেস্ক : অভিনেতা আ খ ম হাসান প্রেম করেন শারমীন জোহা শশীর সঙ্গে। কিন্তু শশী সাত বছরের প্রেমের ইতি টেনে হাসানের এক বন্ধুকে বিয়ে করতে যায়। এজন্য সব আয়োজনও করা হয়।

এদিকে রাগে ক্ষোভে প্রেমিক হাসান গ্রামের বিভিন্ন পথে যুবক ছেলেদের নিয়ে মিছিল বের করে। শ্লোগান দেয়- ‘মন নিয়ে প্রতারণা চলবে না চলবে না।’ পরবর্তীতে মিছিলটি স্থানীয় একটি বাজারে আসে। বাজারে শত শত মানুষের সামনে সমাবেশ করেন তারা। এতে বক্তব্য রাখেন হাসান। দৃশ্যটি বাস্তব জীবনের নয় ‘ভেলকিবাজি’ নামে একক নাটকের। রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন পরিচালক হুমায়ুন রশিদ সম্রাট।

হুমায়ুন রশিদ সম্রাটের রচনায় নাটকটি যৌথভাবে পরিচালনা করেছেন হিমে হাফিজ ও হুমায়ুন রশিদ সম্রাট। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন আ খ ম হাসান ও শারমীন জোহা শশী।
 

শুটিংয়ের ফাঁকে এক ফ্রেমে নাটকটির কলাকুশলীরা


এ নাটক প্রসঙ্গে হুমায়ুন রশিদ সম্রাট রাইজিংবিডিকে বলেন, ‘গ্রামীণ প্রেক্ষাপটে হাস্যরসাত্মক গল্প নিয়ে নাটকটির কাহিনি এগিয়েছে। গল্পে বেশ কিছু মেসেজ দেয়ার চেষ্টাও করেছি। আর নাটকটির শুটিং রাজশাহীতে হয়েছে। তাই গম্ভীরা গানের একটি অংশ নাটকটিতে রেখেছি। আশা করছি, দর্শকের কাজটি ভালো লাগবে।’

আ খ ম হাসান ও শশী ছাড়াও এতে অভিনয় করেছেন তমাল মাহবুব, ফারজানা রিক্তা, আনোয়ার শাহীন। এ ছাড়াও মঞ্চ নাটকের বেশ কিছু অভিনয়শিল্পী এতে কাজ করেছেন।

সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জ জেলার কানসাতে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। খুব শিগগির বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে এটি প্রচারিত হবে। 



রাইজিংবিডি/ঢাকা/১ ফেব্রুয়ারি ২০১৮/শান্ত/মারুফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন