ঢাকা, বুধবার, ৭ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মাঠে গড়াল বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল

নোমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০১ ৭:২৭:১০ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০১ ১০:৩০:৫৬ পিএম

আব্দুল্লাহ আল নোমান, সিলেট জেলা স্টেডিয়াম থেকে : স্বাগতিক বাংলাদেশ ও লাওসের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াল বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পঞ্চম আসর। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় সিলেট জেলা স্টেডিয়ামে কিক অফের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে মাঠে গড়ায় জাতির পিতার নামের এই টুর্নামেন্ট।

ছয় জাতির এ টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে লাওস, ফিলিস্তিন, নেপাল, ফিলিপাইন ও তাজিকিস্তান। গ্রুপ এ-তে রয়েছে ফিলিস্তিন, নেপাল এবং তাজিকিস্তান। আর গ্রুপ বি-তে স্বাগতিক বাংলাদেশ, ফিলিপাইন এবং লাওস। উদ্বোধনী ম্যাচ ছাড়াও গ্রুপপর্বের সবকটি খেলা সিলেট জেলা স্টেডিয়ামে হবে।

খেলা শুরুর আগে আধা ঘন্টার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।  বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, সিলেটের জেলা প্রশাসক নূমেরি জামান।

সর্বশেষ ২০১৫ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপের খেলা অনুষ্ঠিত হয়েছিল সিলেটের মাঠে। এর আগে ২০১৪ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ- নেপালের মধ্যকার প্রীতি ম্যাচের মধ্য দিয়ে এ মাঠে আন্তর্জাতিক ফুটবলের অভিষেক ঘটে। ওই ম্যাচে সিলেটের দর্শকদের উন্মাদনায় মুগ্ধ হয়েছিল বাফুফে। যে কারণে পরের বছর তৃতীয় বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপের সেমিফাইনালসহ চারটি ম্যাচ এখানে আয়োজন করা হয়।



দীর্ঘদিন পর বাংলাদেশের ফুটবলের দ্বিতীয় হোম ভেন্যুখ্যাত সিলেটে আন্তর্জাতিক ফুটবল আয়োজন হওয়ায় দর্শকদের মধ্যে উচ্ছ্বাস দেখা গেছে। বিকেল থেকে দর্শকরা খেলা দেখতে স্টেডিয়ামে আসতে থাকেন। ফলে স্টেডিয়াম পাড়ায় ভীড় দেখা গেছে। স্টেডিয়াম পাড়ায় তিল ধারণের জায়গা নেই।

টুর্নামেন্টে সামনে রেখে আইন-শৃঙ্খলা বাহিনীও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামে পর্যাপ্ত গোপন ক্যামেরা বসানো হয়েছে। স্টেডিয়াম, প্রবেশপথ ও নগরীর গুরুত্বপূর্ণ সড়কে করা হয়েছে সাজসজ্জার কাজ।

বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট উপলক্ষে নগরের কিছু সড়কে যান চলাচল সীমিত করা হয়েছে। খেলা চলাকালে সড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। যান চলাচলের নিয়ন্ত্রণের পাশাপাশি খেলোয়াড়দের নিরাপত্তায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মুহম্মদ আবদুল ওয়াহাব।



রাইজিংবিডি/সিলেট/১ অক্টোবর ২০১৮/নোমান/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন