ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১১ ৭:১৫:১৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১১ ৭:১৫:১৮ পিএম
বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু
Voice Control HD Smart LED

ক্রীড়া প্রতিবেদক : ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন ও ব্যাডমিন্টন এশিয়া এর তত্বাবধানে এবং বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের ব্যবস্থাপনায় আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে “ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ-২০১৮।’

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সলংগ্ন শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে টুর্নামেন্টে পুরুষ এককের নিজ নিজ খেলায় জিতেছেন বাংলাদেশের পুরুষ শাটলাররা। তবে হতাশ করেছে দেশের অন্যতম সেরা নারী শাটলার শাপলা আক্তার ও এলিনা সুলতানা।

 



এর আগে শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে বিকেল ৪টায় প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি ও তথ্য সচিব মো. আবদুল মালেক। এ সময় ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার ও টুর্নামেন্টের গিফট পার্টনার ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবল বিন আনোয়ার (ডন) উপস্থিত ছিলেন।

দিনের শুরুটা স্বাগতিকদের জয়ের মধ্যেই হয়েছে। সাতটি জয় দিয়ে প্রথম দিনটি রাঙান স্বদেশী শাটলাররা। এর মধ্যে দেশের শীর্ষ বাছাই শাটলার গৌরব সিং ২২-২০ ও ২১-১৫ পয়েন্টে মরিশাসের মালভিন আপ্পিয়াকে হারান। আহসান হাবিব পরশ ২১-৮ ও ২১-১৩ পয়েন্টে মালদ্বীপের মোহাম্মদ রাফাহকে হারান। আবদুল খালেক ২১-১৪ ও ২১-১৬ পয়েন্টে হারিয়ে দেন মরিশাসের রামরাখা শাহিরকে। এছাড়া সালমান খান ২১-৮ ও ২১-৬ পয়েন্টে মরিশাসের পুলতো তেজরাজকে, মঙ্গল সিংহ ভারতের শচিন চন্দ্র শেখর ও লাল চাঁন ভারতের কিরন কুমারের বিপক্ষে ওয়াকওভার পান। পুরুষ বিভাগে আরিফুল ইসলাম তুহিন ২১-৫ ও ২১-৮ পয়েন্টে মালদ্বীপের মোহাম্মদ আকিফকে হারান।

 



অন্যদিকে মহিলা বিভাগে শীর্ষ বাছাই শাটলাররা হারলেও জিতেছেন কেবল রেহেনা। তিনি ২১-১৮, ২০-২২ ও ২১-১৮ পয়েন্টে হারান মরিশাসের জেমিমা স্যাংককে। এছাড়া শীর্ষ বাছাই এলিনা সুলতানা ২১-১৯ ও ২১-১৩ পয়েন্টে আমেরিকার রুহি রাজুর কাছে, শাপলা আক্তার ২১-২ ও ২১-১০ পয়েন্টে ভিয়েতনামের লিনগুয়েনের কাছে, উর্মি আক্তার ২১-৪ ও ২১-৫ পয়েন্টে থাইল্যান্ডের চানানচিদার কাছে এবং দুলালী হালদার ইন্দোনেশিয়ার ইয়াসনিতা এঙ্গিরার সঙ্গে প্রথম সেটে ২১-৭ পয়েন্টে হারলেও দ্বিতীয় সেটে ৬-০ পেয়েন্টে পিছিয়ে থাকার সময় ব্যথা পেয়ে কোর্ট ছাড়েন।

এবারের এই আন্তর্জাতিক প্রতিযোগিতায় ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, শ্রীলংকা, মালদ্বীপ, অষ্ট্রেলিয়া, জার্মানি, আমেরিকা, ইন্দোনেশিয়া, বাহরাইন, মরিশাস, ভিয়েতনাম এবং স্বাগতিক বাংলাদেশসহ মোট ১৪টি দেশ থেকে পুরুষ খেলোয়াড় ৯৪ জন, মহিলা খেলোয়াড় ৫৭ জনসহ মোট ১৫১ জন খেলোয়াড় অংশগ্রহণ করছেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৮/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge