ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন জাতীয় জুনিয়র দাবার বালিকা বিভাগে নোশিন চ্যাম্পিয়ন

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২১ ৭:৫৯:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২১ ৭:৫৯:৫৮ পিএম
ওয়ালটন জাতীয় জুনিয়র দাবার বালিকা বিভাগে নোশিন চ্যাম্পিয়ন
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে চলমান ‘ওয়ালটন জাতীয় জুনিয়র (অনুর্ধ্ব-২০) দাবা চ্যাম্পিয়নশিপস-২০১৯ (ওপেন ও বালিকা) এর বালিকা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন নোশিন আঞ্জুম।

এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির এই মহিলা ক্যান্ডিডেট মাস্টার ৭ খেলায় পূর্ণ ৭ পয়েন্ট পেয়ে এক রাউন্ড আগেই শিরোপা জয় নিশ্চিত করেছেন। বালিকা বিভাগে ৭ খেলায় ৬ পয়েন্ট নিয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ওয়ালিজা আহমেদ দ্বিতীয় ও পাঁচ পয়েন্ট নিয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির কাজী জারিন তাসনিম তৃতীয় স্থানে রয়েছেন।

এদিকে ওপেন বিভাগে সপ্তম রাউন্ডের খেলা শেষে সাড়ে ছয় পয়েন্ট নিয়ে পিরোজপুরের ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে ময়মনসিংহের ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির স্বর্নাভো চৌধুরী ও সাদনান হাসান দিহান এবং ইয়াসীর আলী খান ইভান মিলিতভাবে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।

 



পাঁচ পয়েন্ট করে নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন- দিবাকর দিব্য, মোতুর্জা মাহাথির ইসলাম, নাফিম আল করীম, মাহিন আহমেদ শুভ, মোঃ আনোয়ার হোসেন ও মোহাম্মদ শফিকুল ইসলাম।

সপ্তম রাউন্ডের খেলা আজ মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদের তৃতীয় তলাস্থ বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হয়। ওপেন বিভাগে সপ্তম রাউন্ডের খেলায় ফিদে মাস্টার ফাহাদ ক্যান্ডিডেট মাস্টার সুব্রতকে, দিহান ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়কে, দিবাকর মোঃ সাজিদুল হককে, মাহাথির মোঃ আসাবুবুর রহমান তাইফকে, নাফিম মাহফুজুর রহমান সাইফকে, শুভ মোর্তুজা মুহতাদি ইসলামকে, আনোয়ার মারযুক চৌধুরীকে ও শফিক মোঃ আজমাইন পারভেজ সায়রকে পরাজিত করেন।

বালিকা বিভাগে মহিলা ক্যান্ডিডেট মাস্টার নোশিন ওয়ারসিয়া খুশবুকে, ওয়ালিজা ইশরাত জাহাস দিবাকে ও জারিন তাসনিয়া তারান্নুম অর্পাকে পরাজিত করেন।

 



আগামীকাল বুধবার দুপুর ১২টা ৩০ মিনিট থেকে একই স্থানে অষ্টম বা শেষ রাউন্ডের খেলা শুরু হবে।

এবারের এই প্রতিযোগিতায় ওপেন বিভাগে ঢাকা শহর এবং ২৫টি জেলা থেকে ৬৪ জন খেলোয়াড় এবং বালিকা বিভাগে ২৪ জন খেলোয়াড় অংশগ্রহণ করছে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৯/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge