ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নিবন্ধনে ৩৫ ঊর্ধ্ব প্রার্থীদের নিয়োগের সুযোগ দিতে নির্দেশ

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২২ ৯:৩২:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৩ ৩:০৭:৪৭ পিএম
নিবন্ধনে ৩৫ ঊর্ধ্ব প্রার্থীদের নিয়োগের সুযোগ দিতে নির্দেশ
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের জন্য এনটিআরসিএ সনদধারী পঁয়ত্রিশোর্ধ বয়সের প্রার্থীদের আবেদনের সুযোগ ও মেধাতালিকা অনুসারে নিয়োগের নির্দেশনা দিয়ে রায় প্রদান করেছেন হাইকোর্ট।

বুধবার পৃথক তিনটি রিট আবেদনের শুনানি নিয় বিচারপতি এ.এফ.এম নাজমুল আহসান ও বিচারপতি কে.এম. কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রায় প্রদান করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া।

পরে অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া বলেন, ২০১৮ খ্রিষ্টাব্দের পূর্বে সারা দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে চাকরির কোনো বয়সসীমা নির্ধারিত ছিল না, কিন্তু শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ গত বছরের ১২ জুন জারি করা জনবল কাঠামো ও এমপিও নীতিমালায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করা হয়। নীতিমালার ধারাবাহিকতায় এনটিআরসিএ শুধু ৩৫ অনূর্ধ্ব প্রার্থীদের আবেদনের সুযোগ দিয়ে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে। নীতিমালা জারির পূর্বে যারা এনটিআরসিএ কর্তৃক সনদ প্রাপ্ত হয়েছেন এবং মেধাতালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন কিন্তু ৩৫ বছর বয়স হয়ে গিয়েছে তাদের আবেদনের সুযোগ দেওয়া হয়নি।

ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন, কিন্তু এ রায়ের ফলে যারা ২০১৮ খ্রিষ্টাব্দে এমপিও নীতিমালা জারির পূর্বে এনটিআরসি সনদপ্রাপ্ত হয়েছেন তাদের এনটিআরসিএর নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণে আর কোনো বাধা থাকল না।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৯/মেহেদী/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge