ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

হলি আর্টিজানে জঙ্গি হামলা : ৫ পুলিশ সদস্যের সাক্ষ্য

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৩ ৪:১৫:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৩ ৪:১৫:৩৯ পিএম
হলি আর্টিজানে জঙ্গি হামলা : ৫ পুলিশ সদস্যের সাক্ষ্য
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্ট অ্যান্ড বেকারিতে জঙ্গি হামলা মামলায় পাঁচ পুলিশ সদস্যের সাক্ষ্য গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

সাক্ষীরা হলেন- পুলিশ ইন্সপেক্টর মোহাম্মদ ইয়াসিন গাজী, নায়েক মো. লুৎফর রহমান, কন্সটেবল পলাশ মিয়া, কন্সটেবল মো. মাহফুজুর রহমান ও কন্সটেবল মো. খোরশেদ আলম।

বৃহস্পতিবার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ করেন। তাদের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আগামী ১৮ জুন পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

এ নিয়ে এই মামলায় ২১১ জন সাক্ষীর মধ্যে ৫০ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

সাক্ষ্য গ্রহণকালে আসামি মামুনুর রশীদ ওরফে রিপন, শফিকুল ইসলাম ওরফে খালেদ, হামলার মূল সমন্বয়ক বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম চৌধুরীর সহযোগী আসলাম হোসেন ওরফে রাশেদ ওরফে আবু জাররা ওরফে র‌্যাশ, ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী নব্য জেএমবি নেতা হাদিসুর রহমান সাগর, নব্য জেএমবির অস্ত্র ও বিস্ফোরক শাখার প্রধান মিজানুর রহমান ওরফে বড় মিজান, জঙ্গি রাকিবুল হাসান রিগ্যান, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব ওরফে রাজীব গান্ধী ও হামলার অন্যতম পরিকল্পনাকারী আব্দুস সবুর খান (হাসান) ওরফে সোহেল মাহফুজকে কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।  জঙ্গিদের গ্রেনেড হামলায় ডিবি পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দিন নিহত হন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জুন ২০১৯/ মামুন খান/সাইফুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge