ঢাকা, সোমবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সরকারি হাসপাতালের মেশিন অকেজো, মিলে না সেবা

এম এ রহমান মাসুম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৯ ৭:৩১:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৯ ৮:৪১:২৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : ঢাকার দুই সরকারি হাসপাতালে ডায়াগনস্টিকের কয়েকটি মেশিন অকেজো দীর্ঘদিন ধরে। রোগির টেস্ট করতে যেতে হয় বাইরে, যথা সময়ে মিলে না অন্যান্য সেবাও।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) পৃথক অভিযানে মিলেছে এমন সত্যতা। দুদকের উপপরিচালক প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার বিভিন্ন স্বাস্থ্য সেবা প্রাপ্তিতে অনিয়মের অভিযোগে সরকারি কর্মচারী হাসপাতাল ও কামরাঙ্গীরচরে ৩১ শয্যা বিশিষ্ট সরকারি হাসপাতালে এ অভিযান চালানো হয়।

দুদক জানায়, দুদক অভিযোগ কেন্দ্রে অভিযোগ আসে, সরকারি কর্মচারীদের নানাবিধ চিকিৎসা সেবা প্রদানের প্রতিষ্ঠান রাজধানীর ফুলবাড়ীয়ায় অবস্থিত সরকারি কর্মচারী হাসপাতাল এর সকল সেবা যথা নিয়মে পাওয়া যায় না এবং ইকুইপমেন্টের স্বল্পতা দেখিয়ে নানাবিধ টেস্ট করা হয় না।

এ পরিপ্রেক্ষিতে পুলিশসহ পাঁচ সদস্যের একটি অ্যানফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করে। দুদক টিম হাসপাতালের পরিচালকের সাথে অভিযোগের বিষয়ে কথা বলে। টিম জানতে পারে উক্ত হাসপাতালের দুটি ইকো মেশিনের একটি নষ্ট হয়ে গিয়েছে এবং আরো কিছু সরঞ্জামাদিও অকেজো অবস্থায় রয়েছে। অবিলম্বে উল্লিখিত মেশিনসমূহ মেরামত করার জন্য পরামর্শ প্রদান করে দুদক টিম।

এদিকে কামরাঙ্গীরচরে ৩১ শয্যা বিশিষ্ট সরকারি  হাসপাতালের নানা অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে  অভিযান পরিচালনা করেছে দুদক টিম। সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ হতে পুলিশসহ পাঁচ সদস্যের একটি টিম আজ এ অভিযান পরিচালিত করে। টিম হাসপাতালের তত্ত্বাবধায়কের সঙ্গে অভিযোগের বিষয়ে কথা বলে।

তিনি জানায়, লোকবল সংকটের কারণেই মূলত সেবাপ্রার্থীদের যথাযথভাবে সেবা প্রদান করা সম্ভব হচ্ছে না। শত প্রতিকূলতা সত্ত্বেও জনস্বার্থে সেবার মান প্রদানের জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ করে দুদক টিম। উপস্থিত জনসাধারণ দুদকের এ অভিযানে সন্তোষ প্রকাশ করে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৯/এম এ রহমান/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন