ঢাকা     মঙ্গলবার   ১৪ মে ২০২৪ ||  বৈশাখ ৩১ ১৪৩১

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপারকে তলব

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৬, ৩১ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিআইডির অতিরিক্ত পুলিশ সুপারকে তলব

নিজস্ব প্রতিবেদক : ৪৯ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় ওসিকে আসামি না করায় তদন্তকারী কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার (সিআইডি) নাজিম উদ্দিন আজাদকে তলব করেছেন হাইকোর্ট।

আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে নাম আসার পরও নারায়ণগঞ্জের সদর থানার ওই সময়ের ওসি কামরুল ইসলামকে এই মামলায় আসামি না করায় তাকে তলব করা হয়েছে। আগামী ২২ আগস্ট তাকে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এই মামলার এক আসামির জামিন শুনানিকালে আদালত এই আদেশ দেন।

আদেশে আদালত বলেন, তিন চারজন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এই মামলার আসামি ওসি কামরুল ইসলামের নাম এসেছে। কিন্তু তাকে আসামি হিসেবে অভিযোগপত্রে অন্তর্ভুক্ত না করে অব্যাহতি দিয়েছে। এটা কীভাবে সম্ভব ?

এরপর হাইকোর্ট তদন্তকারী কর্মকর্তাকে তলবের পাশাপাশি ওসিকে মামলার অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন।

গত বছরের ৭ মার্চ নারায়ণগঞ্জ সদর থানার এএসআই মোহাম্মদ সরওয়ার্দীর বাসা থেকে ৪৯ হাজার পিস ইয়াবা ও ৫ লাখ টাকা উদ্ধার করে নারায়ণগঞ্জ ডিবি পুলিশ। এ ঘটনায় দায়ের করা মামলার আসামি পুলিশ সদস্য আসাদুজ্জামানসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

তারা বলেছেন, নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলামের নির্দেশেই তারা টাকা ও ইয়াবা রেখেছে। কিন্তু তদন্তকারী কর্মকর্তা ওসিকে মামলার আসামি থেকে বাদ দিয়েছেন।

 

রাইজিংবিডি/ঢাকা/৩১ জুলাই ২০১৯/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়