ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নদীর ওপর পর্যটন কেন্দ্র নির্মাণ স্থগিত চেয়ে রিট

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ২৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নদীর ওপর পর্যটন কেন্দ্র নির্মাণ স্থগিত চেয়ে রিট

চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীর ওপর নির্মিত শেখ হাসিনা সেতু সংলগ্ন এলাকায় পর্যটন কেন্দ্র নির্মাণে সরকারের সিন্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে পর্যটন কেন্দ্র নির্মাণে সরকারের সিন্ধান্তের ওপর স্থগিতাদেশ চাওয়া হয়েছে।

সোমবার ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস রিট দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর আগামীকাল শুনানি হতে পারে।

চাঁপাইনবাবগঞ্জের অধিবাসী তুফানী বেগমের পক্ষে অ্যাডভোকেট ফাওজিয়া করিম জনস্বার্থে রিটটি দায়ের করেন।

রিটে পর্যটন সচিব, চাঁপাইনবাবগঞ্জের ডিসিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

গত ১০ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক জানান, চাঁপাইনবাবগঞ্জের সাহেবের ঘাটে নির্মিত ‘শেখ হাসিনা’ সেতু এলাকায় ৪৪ একর জমির ওপর গড়ে উঠতে যাচ্ছে পর্যটন কেন্দ্র। এ পর্যটন কেন্দ্র নির্মাণ প্রকল্পটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরিমধ্যে অনুমোদন দিয়েছেন। ৫ লক্ষ টাকা প্রতীকী মূল্যের বিনিময়ে বরাদ্দ দেয়ার জন‌্য ভূমি মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছেন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পর্যটন করপোরেশন এ প্রকল্পটি বাস্তবায়ন করবে। দরপত্র আহবান ও তা গ্রহণের পরই অবকাঠামোগত কার্যক্রম শুরু হতে যাচ্ছে। পর্যটন কেন্দ্রে পাঁচতারা হোটেল, টেনিস মাঠ, জাদুঘর, সুইমিংপুলসহ অন্যান্য স্থাপনা নির্মাণ করা হবে।

২০১৮ সালের ১৭ এপ্রিল এ পর্যটন কেন্দ্র নির্মাণ প্রকল্পের প্রাথমিক পর্যায়ে সীমানা পিলার স্থাপন করেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের তৎকালীন সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ। এরপর থেকে বেশ কয়েকদফা স্থানটির সম্ভাব্যতা যাচাই করা হয়।

 

ঢাকা/মেহেদী/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়