ঢাকা     মঙ্গলবার   ১৪ মে ২০২৪ ||  বৈশাখ ৩১ ১৪৩১

এবার ব্যাটারির কারখানায় ক্যাসিনো সামগ্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৯, ৩০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার ব্যাটারির কারখানায় ক্যাসিনো সামগ্রী

এবার ব্যাটারি প্রস্তুতকারক প্রতিষ্ঠান ডংজিং লাংজারভিটি ইন্ডাস্ট্রি লিমিটেডের কারখানা থেকে ক্যাসিনো সামগ্রী মাহাজং মেশিন জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

সোমবার নারায়ণগঞ্জে অবস্থিত ওই কারখানা থেকে এ অবৈধ পণ্য জব্দ করা হয় বলে রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন সংস্থাটির মহাপরিচালক ড. সহিদুল ইসলাম।

এর আগে রোববার বেস্ট টাইকুন (বিডি) এন্টারপ্রাইজ লিমিটেড নামের মোবাইল ফোনের কারখানা থেকে ক্যাসিনো সামগ্রী উদ্ধার করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। নারায়ণগঞ্জের কাঞ্চন ব্রিজ এলাকায় ওই কারখানাটির অবস্থান।কারখানার ওয়্যার হাউস হতে মাহাজং নামক ক্যাসিনো বোর্ড ও অন‌্যান্য সামগ্রী জব্দ করা হয়।

গোপন সংবাদ পাওয়া যায় যে, মোবাইল ফোন কারখানার কাঁচামালের সঙ্গে মিথ্যা ঘোষণার মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে চাইনিজ ক্যাসিনো সামগ্রী (জুয়ার বোর্ড- মাহাজং) আমদানি করা হয়েছে। বিকেল সাড়ে ৪টায় কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক শামীমা আক্তারের নেতৃত্বে একটি গোয়েন্দা দল রূপগঞ্জে অবস্থিত বেস্ট টাইকুন (বিডি) এন্টারপ্রাইজ লিমিটেডের কারখানা প্রাঙ্গণে অভিযান চালিয়ে ক্যাসিনো সামগ্রী জব্দ করে।

মিথ্যা ঘোষণা দিয়ে কর ও ভ্যাট অব্যাহতি সুবিধা গ্রহণ করে শুল্ক ফাঁকি দেয়া হয়েছে। হংকং ও ম্যাকাওয়ের ক্যাসিনোতে মাহাজংয়ের বহুল প্রচলন রয়েছে।

বাংলাদেশে এরকম বেশকিছু ক্যাসিনো সামগ্রী (মাহাজং) আমদানির বিষয়টি শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের নজরে এসেছে।


ঢাকা/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়