ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

এনু চার দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৭, ২৩ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এনু চার দিনের রিমান্ডে

অবৈধ সম্পদ অর্জনের মামলায় গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সাবেক নেতা এনামুল হক এনুর চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

গত ২১ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী এ আসামির সাত দিনের রিমান্ড আবেদন করেন। আদালত রিমান্ড শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে এনু জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ নিজ নামে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার ৭৭৩ টাকার সম্পদ অর্জন করেছেন। রাজধানীর গেন্ডারিয়ার বাসিন্দা হারুনুর রশীদ ও ওয়ারীর বাসিন্দা আবুল কালাম আজাদ পরস্পর যোগসাজসে যথাক্রমে এক কোটি ৯৯ লাখ ৯০ হাজার টাকা ও দুই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনে এনুকে প্রত্যক্ষভাবে সহায়তা করেছেন। ওই সম্পদ নিজেদের দখলে রেখেছেন। এনুর অবৈধ সম্পদের বর্তমান অবস্থা, কাকে কী উদ্দেশ্যে দেয়া হয়েছে, তার সঙ্গে আরো কারো সম্পৃক্ততা আছে কি না তা খতিয়ে দেখার জন্য আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ একান্ত জরুরি।

এদিন রিমান্ড শুনানিকালে এনুকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

এনুর পক্ষে তার আইনজীবী সাইদুর রহমান মানিক রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন।

দুদকের পক্ষে মীর আহাম্মেদ আলী সালাম রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে চার দিনের রিমান্ডের আদেশ দেন।

গত ১৩ জানুয়ারি সকালে ঢাকার কেরানীগঞ্জ থেকে এনু ও রুপন ভূঁইয়াকে গ্রেপ্তার করে সিআইডি। ওই দিনই দুর্নীতির মামলায় তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন করে দুদক।

আদালত আসামিদের উপস্থিতিতে গত ১৯ জানুয়ারি শুনানির তারিখ ধার্য করেন। পরে আদালত এনুকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এছাড়া, তার ভাই রুপন ভূঁইয়ার অবৈধ সম্পদ অর্জনের মামলায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গ্রেপ্তারের পরদিন ১৪ জানুয়ারি মানিলন্ডারিং আইনে পৃথক দুই মামলায় দুই ভাইয়ের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের শেয়ারহোল্ডার এনু ছিলেন গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি। তার ভাই রুপন ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক।


ঢাকা/মামুন খান/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়