ঢাকা, বৃহস্পতিবার, ১৯ চৈত্র ১৪২৬, ০২ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

জামায়াতের ১২ নেতা-কর্মীর রিমান্ড-জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৭ ৪:৩৮:৫৬ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৭ ৪:৩৮:৫৬ পিএম

নাশকতার পরিকল্পনা করার সময় গ্রেপ্তার জামায়াতের ১২ নেতা-কর্মীর রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আগামি ৫ কার্যদিবসের মধ্যে যেকোনো দুই দিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রট মোহাম্মদ মিল্লাত হোসেন শুনানি শেষে এ আদেশ দেন।

আসামিরা হলেন- মাসুম বিল্লাহ, মোফাছসির বজলুর রহমান আমিনী, মোতাহার হোসেন, রাজিবুল ইসলাম, মাসুদ রানা, মহসীন উদ্দিন, ওমিদুল ইসলাম, বিল্লাল হোসেন, রাজু আহম্মেদ,আনিছুর রহমান, মহসীন হাসান ও পারভেজ হোসেন। আসামিদের মধ্যে পারভেজ হোসেন সুপ্রিম কোর্টের আইনজীবী।

মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার আসামিদের আদালতে হাজির করে সংশ্লিষ্ট থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা নিজাম উদ্দিন রিমান্ড মঞ্জুরের প্রার্থণা করেন।

আসামিদের পক্ষে আব্দুর রাজ্জাক, মঈনউদ্দিন, জালালউদ্দিন প্রমুখ আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিনের আবেদন করেন।

তারা বলেন, ‘ঘটনাস্থলে পারভেজ হোসেনের চেম্বার। আর আইনজীবীর চেম্বারে লোকজন যেতেই পারে, বসতে পারে। পারভেজ হোসেন জামায়াতের আইনজীবী হিসেবে স্বীকৃত। সেখান থেকে আরো তিনজন আইনজীবীকে আটক করা হয়। তাদের ছেড়ে দিলেও পারভেজ হোসেনকে ছাড়া হয়নি। হয়রানী করতে মামলা দায়ের করা হয়েছে। মামলা ভিত্তিহীন, মিথ্যা, কল্পকাহিনী। আসামিদের রিমান্ড বাতিল পূর্বক জামিনের প্রার্থণা করেন।’

উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

বিজয়নগর আজিজ কো-অপারেটিভ ভবনের অষ্টম তলায় অভিযান পরিচালনা করে বুধবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়। শাহবাগ থানার ইউবিএল পুলিশ বক্সের এসআই গোলাপ উদ্দিন মাহমুদ শাহবাগ থানায় মামলা দায়ের করেন।


ঢাকা/মামুন খান/সনি