ঢাকা, বুধবার, ১৮ চৈত্র ১৪২৬, ০১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

কানাইঘাট সীমান্ত দিয়ে আসতো পাপিয়ার অস্ত্র

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৭ ৯:৫৩:৩৫ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৭ ৯:৫৩:৩৫ পিএম
ফাইল ফটো

অবৈধভাবে পার্শ্ববর্তী দেশ থেকে অস্ত্র এনে বাংলাদেশে বিক্রি করতেন বহিষ্কৃত যুবলীগ নেত্রী শামীম আরা পাপিয়া।

বৃহস্পতিবার পাপিয়ার রিমান্ড সংশ্লিষ্ট সূত্র বলছে, পাপিয়া সিলেটের কানাইঘাট সীমান্ত দিয়ে অবৈধভাবে পার্শ্ববর্তী দেশ থেকে অস্ত্র এনে নিজস্ব লোকজনের মাধ্যমে ছড়িয়ে দিতেন সারাদেশে। এ কাজে তার অন্যতম সহযোগী ছিল রাকিব ও সুমন।

এর মধ্যে সুমন কক্সবাজার থেকে পাপিয়ার জন্য কুরিয়ার ও রেলপথে ইয়াবার চালান নিয়ে আসতেন ঢাকায়। মাদক এবং নারী ব্যবসার পাশাপাশি অবৈধ অস্ত্রেরও ব্যবসা ছিল পাপিয়ার।

ডিবি’র অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন বলেন, ‘পাপিয়ার অর্থের উৎস কী, এর পেছনের ইন্ধনদাতা এবং কোনো অনৈতিক কিছু থাকলেও সেটা আমরা খুঁজে বের করার চেষ্টা করব। তদন্তে হোটেল কর্তৃপক্ষের গাফিলতির প্রমাণ পেলে আইনের আওতায় আনা হবে।’

গোয়েন্দারা বলছে, হোটেল কর্তৃপক্ষের কোনো গাফিলতি রয়েছে কি না সেটা দেখার পাশাপাশি যাতে কোনো অসামাজিক কার্যকলাপ না হয় সেটা নিশ্চিতে তৎপরতা বৃদ্ধি করা হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার পাপিয়া তার স্বামী সুমন চৌধুরী ও দুজন সহযোগীসহ বিদেশে পালানোর চেষ্টা করছিলেন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে ভয়ঙ্কর এ নারীকে আটক করে র‌্যাব। এরপর থেকে পাপিয়ার অপরাধ জগতের অজানা সব কাহিনী বের হয়ে আসছে।


ঢাকা/মাকসুদ/সনি