ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিশু কবিতা হত্যা: দুই আসামির মৃত্যুদণ্ড বহাল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ৩ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিশু কবিতা হত্যা: দুই আসামির মৃত্যুদণ্ড বহাল

চাঁপাইনবাবগঞ্জের চাঞ্চল্যকর শিশু কবিতা (৪) হত্যা মামলায় দুই আসামি শিহাব রেজা ও সাগর আহমেদের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট।

আসামিদের আপিল খারিজ করে বিচারপতি সৌমেন্দ্র সরকার ও বিচারপতি সাহেদ নুর উদ্দিনের হাইকোর্ট বেঞ্চ এই রায় ঘোষণা করেন।

মঙ্গলবার সংশ্লিষ্ট কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমদ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ২০১৫ সালের ২৪ ফেব্রুয়ারি   চাঞ্চল্যকর শিশু কবিতা (৪) হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড দেন চাঁপাইনবাবগঞ্জের আদালত।

চাঁপাইনবাবগঞ্জ নারী-শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর বিচারক কবিতা খানম এ আদেশ দেন। 

শহরের আজাইপুর গ্রামের এমরান আলীর ছেলে শিহাব রেজা ও শংকরবাটি গ্রামের অব্দুল মালেকের ছেলে সাগর আহমেদকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।

পরে এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন আসামিরা। দুই আসামিই বর্তমানে কারাগারে আছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ৩০ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ জেলার পৌর এলাকার কালিগঞ্জ ফুলবাগান মহল্লায় বাড়ির সামনে থেকে নিখোঁজ হয় কবিতা। এর একদিন পর ১ সেপ্টেম্বর মোবাইল ফোনে কুরবান আলীর কাছে তার মেয়ের মুক্তিপণ হিসেবে পাঁচ লাখ টাকা দাবি করে অপহরণকারীরা। এর প্রেক্ষিতে কবিতার বাবা বিকাশের মাধ্যমে ২৫ হাজার টাকা পাঠায়। এরপর র‌্যাব মোবাইল ট্র্যাকিং করে শিহাব রেজা নামে একজনকে আটক করে। পরে শিহাবের স্বীকারোক্তি অনুযায়ী অপহৃত কবিতার চাচা সাগর আহমেদকে আটক করে।

শিহাব ও সাগর দুইজনেই এ হত্যাকাণ্ডে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে জানায়, অপহরণের পরপরই কবিতা চিৎকার করলে তারা নৃশংসভাবে শ্বাসরোধ করে তাকে হত্যা করে লাশটি একটি সেপটিক ট্যাংকে ফেলে রাখে। এ ঘটনায় কবিতার বাবা বাদী হয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


ঢাকা/মেহেদী/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়