ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

করোনা নিয়ে গুজব ছড়ানোর দায়ে যুবক গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৫, ১ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা নিয়ে গুজব ছড়ানোর দায়ে যুবক গ্রেপ্তার

করোনাভাইরাসের মৃত্যু নিয়ে গুজব প্রচারের দায়ে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। নাঈমুর রহমান ওরফে নাঈম নামের ওই যুবক আরেকজনের ফেসবুক হ্যাক করে করোনাভাইরাসে শনিরআখড়ায় ২৭ জন মারা গেছে বলে গুজব ছড়ায় বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (১ এপ্রিল) পুলিশ হেডকোয়ার্টার্স এর এআইজি মিডিয়া সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার রাতে যাত্রাবাড়ি থানা এলাকা থেকে নাঈমকে গ্রেপ্তার করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টটি করার কথা স্বীকার করেছে সে। তার বিরুদ্ধে  নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

পুলিশ জানায়, মঙ্গলবার সাইবার মনিটরিং টিম একটি বিভ্রান্তিকর পোস্টের সন্ধান পায়।

এর পরপরই তদন্তে নামে সাইবার পুলিশের একটি বিশেষ টিম।

নাইম পুলিশের কাছে স্বীকার করেছে, সে আইডিটি হ্যাক করেছে। আইডির আসল মালিক তার একসময়ের বন্ধু ছিল। পরে একসময় তাদের ভেতরে বাদানুবাদের এক পর্যায়ে সে নাইমকে মারধর করে। এর পরে থেকেই নাইম প্রতিশোধ নেওয়ার সুযোগ খুঁজতে থাকে। গত ২৩ তারিখে নাইম ওই আইডি হ্যাক করতে সক্ষম হয়। ২৯ তারিখে সে বর্তমান পরিস্থিতির সুযোগ নিয়ে উক্ত পোস্ট করে। নাইম সেখানেই থেমে থাকেনি। সে অন্য একটি ফেক আইডি তৈরি করে সেই আইডি ব্যবহার করে সাইবার পুলিশের পেজে এই পোস্ট সম্পর্কে তথ্য দেয়।

ফেসবুক পেজে নাঈম লেখে, ‘এইমাত্র জানা গেলো আমাদের শনিরআখড়ায় ও সাইনবোর্ড এলাকায় ২৭ জন মারা গেছে করোনাভাইরাসে। আপনারা সবাই সতর্ক হন। নিজে জানুন অন্যকে জানতে সাহায্য করুন। শেয়ার করে তথ্যটি সবার কাছে পৌঁছে দিন। আল্লাহ আমাদের রক্ষা করুন।’


ঢাকা/মাকসুদ/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়